দক্ষিণ কোরিয়া লটারি ২০২২| দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় | আবেদন করার নিয়ম

দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়কোরিয়া লটারি ২০২২ কবে ছাড়বে এবং কিভাবে আবেদন করবেন-


দক্ষিণ কোরিয়া প্রতিবছর বিভিন্ন দেশ থেকে দক্ষ এবং অভিজ্ঞ কর্মীদের নিয়োগ দিয়ে থাকে। EPS TOPIC এর আওতায় লটারির মাধ্যমে প্রার্থী নির্বাচন করে পরিক্ষার মাধ্যমে কর্মী বাছাই করে থাকে। 

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২


·              বিজ্ঞপ্তি প্রকাশ: ১৭ আগষ্ট ২০২২ইং

·              শূন্যপদের সংখ্যা: ২৪০০০/-

·              আবেদন মাধ্যম: অনলাইন

·              অনলাইনে আবেদন শুরু: ২৮ আগষ্ট ২০২২ইং

·              আবেদনের শেষ সময়:  ৩০ আগষ্ট ২০২২ইং


আরো পড়ুন-  NAVY Job Circular 2022

  

বিস্তারিত বিবরণ:

 

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড বা BOESL এর মাধ্যমে সরকারিভাবে প্রতিবছর হাজার হাজার কর্মী দক্ষিণ কোরিয়ায় গমন করেন। 

বাংলাদেশী হাজারো দক্ষ কর্মীরা দক্ষিণ কোরিয়ায় বেশ সুনামের সাথে কাজ করে আসছেন। পাশাপাশি বৈদেশিক মুদ্রা আয় করে দেশের উন্নয়নে অবদান রাখছেন।

দক্ষিণ কোরিয়া বাংলাদেশের অন্যতম শ্রমশক্তি বিনিয়োগের ক্ষেত্রে পরিনত হওয়ায় এ সম্পর্কে মানুষের জানার আগ্রহের কমতি নেই। অনেকেই অনলাইনে জানতে চান দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়, কোরিয়ান লটারি ২০২২ কবে ছাড়বে, দক্ষিণ কোরিয়া রেজিষ্ট্রেশন কিভাবে করবো ইত্যাদি।

তাদের জন্য আজকের টপিকে থাকবে দক্ষিণ কোরিয়া যাওয়ার A টু Z প্রসেসের বিস্তারিত বর্ণনা।


 

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ কবে ছাড়বে। কোরিয়ান লটারি 2022


অনেকেরই সপ্ন থাকে সরকারিভাবে স্বল্প খরচে দক্ষিণ কোরিয়ায় যাওয়ার। আর প্রতিবছরই অপেক্ষায় থাকেন দক্ষিণ কোরিয়া লটারি কবে ছাড়বে। প্রতিবছরের মতো ২০২২ সালেও কোরিয়া লটারি অনুষ্ঠিত হবে। 

বিশ্বজুড়ে করোনা মহামারীর কারণে গত দু বছর ইপিএস লটারি বা কোরিয়া লটারি স্থগিত হয়েছিল। তবে সবকিছু প্রায় স্বাভাবিক হয়ে আসায় ২০২২ সালে আবারও পুরোদমে দক্ষিণ কোরিয়ায় কর্মী গমন শুরু হয়েছে। 

তবে এ বছর কোরিয়া লটারির বড় ধরনের পরিবর্তন হয়েছে।

 

বিগত বছরগুলোতে সবাইকে লটারির মাধ্যমে ভাগ্য পরিক্ষায় উত্তির্ন হয়ে ইপিএস পরিক্ষায় অংশগ্রহণ করতে হতো। তবে এবছর একটি বিশেষ পদ্ধতির চালু করতে যাচ্ছে EPS 

 

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড বা বোয়েসেল এর সুত্র অনুযায়ী ২০২২ সালে বিশেষ পদ্ধতির মাধ্যমে কোরিয়া ভাষায় পারদর্শীদের মধ্যে হতে ৯ হাজার জন পরিক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন এবং ১৫ হাজার জন লটারির মাধ্যমে নির্বাচিত প্রার্থী পরিক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

 

 

২০২২ সালের দক্ষিণ কোরিয়ায় কর্মী গমনের কোরিয় ভাষা পরিক্ষায় অংশগ্রহণের  জন্য  লটারির অনলাইন আবেদন শুরু হবে ২৮ আগস্ট ২০২২ এ। অনলাইনে আবেদনের নিয়ম সংক্রান্ত নোটিশ বোয়েসেলের মাধ্যমে জানানো হবে।

 

কোরিয়া লটারি ২০২২ সার্কুলার

 

 

কোরিয়া ভাষা পারদর্শী বিশেষ পদ্ধতিতে নির্বাচিত প্রার্থীদের পরিক্ষা অনুষ্ঠিত হবে সেপ্টেম্বর ২০২২ এবং লটারির মাধ্যমে ১৫ হাজার প্রার্থীর পরিক্ষা অনুষ্ঠিত হবে ২০২৩ সালে। সুত্রঃ বোয়েসেল

 

কোরিয়া লটারির খবর সবার আগে জানার উপায়

দক্ষিণ কোরিয়া লটারির খবর কিংবা EPS Topic সম্পর্কিত সকল আপডেট তথ্য পাওয়ার একমাত্র নির্ভরযোগ্য সরকারি মাধ্যম হলো 'বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড' বা বোয়েসেল।

 

দক্ষিণ কোরিয়ায় গমন বিষয়ক সকল ভুয়া তথ্য কিংবা গুজব এড়াতে BOESL এর ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। তাছাড়া বোয়েসেলের অফিসিয়াল ফেইসবুক পেইজ থেকেও নিয়মিত গুরুত্বপূর্ণ আপডেট জেনে নিতে পারেন। 


 সরকারিভাবে কোরিয়া যাওয়ার উপায়

আপনি যদি কোরিয়া ভাষায় পারদর্শী হয়ে থাকেন আপনার মধ্যে যদি দক্ষিণ কোরিয়ার ভাষা পরিক্ষায় অংশগ্রহণের সকল যোগ্যতা থাকে  এবং আপনি লটারিতে উত্তির্ন হয়ে থাকেন তাহলে কয়েকটি ধাপ অতিক্রম করে কোরিয়া গমন করতে পারবেন।

নিচে কোরিয়ায় যাওয়ার যোগ্যতা এবং কোরিয়া গমনের সকল ধাপ সমুহ তুলে ধরা হলো।

 

কোরিয়া ভাষা পরিক্ষায় অংশগ্রহণের জন্য অবশ্যই আপনার যে সকল যোগ্যতা থাকা আবশ্যক তা হলো।

  • কোরিয়া লটারি/ভাষা পরিক্ষায় অংশগ্রহণ নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমানের ডিগ্রি।
  • কোরিয়া লটারি ২০২২ এ অংশগ্রহণের বয়সসীমা ২৯-০৮-১৯৮২ থেকে ২৮-০৮-২২ পর্যন্ত। 
  • অবশ্যই পাসপোর্টের মেয়াদ থাকতে হবে। 
  • যাদের কালার ব্লাইন্ড সমস্যা নেই 
  • মাদকাসক্ত ব্যক্তি অযোগ্য বিবেচিত হবেন। 
  • যে কোন দিন রাষ্ট্রের নির্দেশে কারা অন্তরীণ বা কঠোর শাস্তি ভোগ করেননি। 
  • কোন সরকারি এজেন্সি কতৃক যাকে কোনদিন দক্ষিণ কোরিয়ার পোর্ট থেকে ফেরত পাঠানো হয়নি বা কোরিয়া বের হওয়ার নির্দেশ দেওয়া হয়নি। 
  • যার উপর বিদেশ গমনে কোন নিষেধাজ্ঞা নেই বা যেতে কোন সমস্যা নেই। 
  • এবং ই-৯ বা ই-১০ ভিসায় কোরিয়ায় ৫ বছর বা ততোধিক কাল কোরিয়ায় বসবাস করেননি এমন ব্যাক্তি। 

 

উপরোক্ত যোগ্যতা থাকলে বাংলাদেশের যে কোন নাগরিক কোরিয়া লটারি এবং ভাষা পরিক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। 

 

দক্ষিণ কোরিয়া লটারি আবেদন।  কোরিয়ান লটারি অনলাইন রেজিষ্ট্রেশন ২০২২

আপনি যদি সরকারিভাবে কোরিয়া গমনে ইচ্ছুক হয়ে থাকেন এবং আপনার যদি আবেদনের  সকল যোগ্যতা থেকে থাকে তাহলে খুব সহজে কোরিয়া লটারিতে আবেদন করতে পারবেন। 

 

 

এ বছর যারা ইতিমধ্যে কোরিয়ান ভাষায় পারদর্শী তাদের জন্য একটি বিশেষ পদ্ধতির চালু করতে যাচ্ছে EPS  তাই যারা আগে থেকে কোরিয় ভাষা পারদর্শী তাদেরকে বিশেষ পদ্ধতির মাধ্যমে নির্বাচিত করে পরিক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

 

 

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে লটারির মাধ্যমে নির্বাচিত হয়ে পরিক্ষায় অংশগ্রহণ করতে হবে। খুব শিগগিরই বোয়েসেলের মাধ্যমে দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ প্রকাশ করা হবে। 

 

কোরিয়ান লটারি ২০২২ প্রকাশের সাথে সাথে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তাই লটারি সম্পর্কিত আপডেট তথ্য পেতে ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন। 

 

কোরিয়া লটারিতে আবেদন করার নিয়ম

BOESL এর সুত্র অনুযায়ী খুব শিগগিরই কোরিয়া লটারি সার্কুলার ২০২২ প্রকাশ করা হবে। কোরিয়া লটারির সার্কুলার সরাসরি বোয়েসেলের ওয়েবসাইট এবং তাদের অফিসিয়াল ফেসবুক পেজে পাওয়া যাবে। 


 

তাছাড়া সার্কুলার প্রকাশের সাথে সাথে আমাদেরওয়েবসাইটে বিস্তারিত প্রকাশ করা হবে। 

 

 

কোরিয়া সার্কুলার প্রকাশের পর লটারি তে অংশগ্রহণ করার জন্য অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে সকল তথ্য পূরনের মাধ্যমে অনলাইন রেজিষ্ট্রেশন করতে হবে। 

 

লটারি আবেদনের লিংক এবং বিস্তারিত সকল তথ্যাদি বোয়েসেল সার্কুলারে প্রকাশ করবে। তাই অন্য কোন সুত্র কিংবা গুজবে কান না দিয়ে বোয়েসেলের অফিসিয়াল ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজে আবেদনের সকল তথ্যাদি পেয়ে যাবেন।

 


বিজ্ঞপ্তি ডাউনলোড

 






সূত্রঃ বোয়োসেল

তথ্য সংগ্রহ: © techknow24.com


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.