Last update
Loading...

আ. লীগ গণমাধ্যমের কাছ থেকে কাঙ্ক্ষিত সহযোগিতা পায়নি: শেখ হাসিনা

জাতীয় প্রেস ক্লাবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সরকারের পদক্ষেপে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রার কাছে পৌঁছে গেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকারের অর্জনগুলো তুলে ধরে দেশের মর্যাদা বাড়াতে গণমাধ্যমের প্রতি আহ্বানও জানান তিনি।
আজ (বৃহস্পতিবার) সকালে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
তৃণমূল থেকে শুরু সব পর্যায়ের উন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করছে জানিয়ে, ২০৪১ সালে উন্নত বাংলাদেশের পরিকল্পনার কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি গ্রাম, প্রতিটি ইউনিয়নের মানুষ নাগরিক সুবিধা ভোগ করবে সরকার এমন পরিকল্পনা হাতে নিয়েছে। এ কাজে সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বানও জানান তিনি।
প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ আইন নিয়ে সাংবাদিকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। সরকার তাদের অসুবিধা হয় এমন কিছু করবে না।
আওয়ামী লীগ গণমাধ্যমের কাছ থেকে কাঙ্ক্ষিত সহযোগিতা পায়নি দাবি করে তিনি বলেন, গণমাধ্যমের উন্নয়নে তার সরকার অনেক কাজ করেছে কিন্তু উল্টো বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে সমালোচনা বেশি হয়েছে। এ সময়, বিএনপি-জামায়াতের শাসনামলের অত্যাচার নিয়ে তেমন লেখালেখি হয় না বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী।
এ সময়, পদ্মা সেতু, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট নিয়ে বিভিন্ন সমালোচনার জবাব দেন সরকার প্রধান। তিনি বলেন, কত কথাই তো তারা বলে। নিজেদের মাথায় ঘিলু-টিলু কম থাকলে কত কথাই তো তারা বলতে পারে। সাবমেরিন নিয়েও অনেক কথা শুনতে হয়েছে। যারা স্যাটেলাইট সম্পর্কে কিছুই বোঝে না, তারা ক্ষমতায় গেলে দেশের কী উন্নয়ন হবে- এমন প্রশ্নও রাখেন প্রধানমন্ত্রী।

0 comments:

Post a Comment