Last update
Loading...

জিভে জল আনা তাওয়া ফ্রাই রূপচাঁদা

রূপচাঁদা মাছ খেতে পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা নিতান্তই কম। সামুদ্রিক মাছের মধ্যে স্বাদে ও গন্ধে রূপচাঁদার জুড়ি নেই। আজ যুগান্তর পাঠকের জন্য থাকছে জিভে জল আনা তাওয়া ফ্রাই রূপচাঁদা। আসুন জেনে নেই কীভাবে রাঁধবেন তাওয়া ফ্রাই রূপচাঁদা
উপকরণ বড় রূপচাঁদা ১টি, টক দই ২ টেবিল চামচ, পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১-২ চা চামচ, আদা বাটা ১-২ চা চামচ, মরিচ গুঁড়া ২ চা চামচ, গোলমরিচ গুঁড়া ১-২ চা চামচ, হলুদ গুঁড়া ১-৩ চা চামচ, লেবুর রস ১-২ লেবুর, চিনি ১ চা চামচ, তেল ২ টেবিল চামচ, লেমন রাইন্ড ১-২ চা চামচ, লবণ স্বাদমতো, মোটা পেঁয়াজ কুচি ১-২ কাপ, কাঁচামরিচ ৬টি।
প্রণালি রূপচাঁদা মাছের ২ পাশ তেরছা করে ছুরি দিয়ে চিড়ে নিন। ১ টেবিল চামচ তেল এবং অন্যান্য সব মসলা একত্রে মাখিয়ে একটি পেস্ট তৈরি করুন। মাছে এই পেস্ট ভালো করে মাখিয়ে ১-২ ঘণ্টা মেরিনেড করুন। ননস্টিক প্যানে তেল ব্রাশ করে নিন। অল্প আঁচে মাছ এপিঠ-ওপিঠ করে ভাজুন। মাঝে মাঝে চামচে করে মাছের গায়ের রয়ে যাওয়া মসলা মাখিয়ে দিন। একটু পোড়া পোড়া হলে নামান। এই প্যানেই বাকি ১ টেবিল চামচ তেল গরম করে পেঁয়াজ কুচি ও মরিচ দিয়ে সামান্য ভাজুন। এক চিমটি লবণ দিয়ে নেড়ে মাছের ওপরে ঢেলে দিন। ব্যস তাওয়া ফ্রাই রূপচাঁদা পরিবেশনের জন্য তৈরি।

0 comments:

Post a Comment