Last update
Loading...

‘শ্রীদেবীর হাসির আড়ালে ছিল অনেক যন্ত্রণা’

অভিনেত্রী শ্রীদেবী ও স্বামী বনি কাপুর। ছবি: এএফপি
বলিউডের প্রথম সুপারস্টার অভিনেত্রী শ্রীদেবীর অকাল প্রয়াণে বিমর্ষ হয়েছিলেন তাঁর ভক্তরা। এমন কী, তাঁর মৃত্যুর প্রকৃত কারণ নিয়েও প্রকাশিত হয়েছিলো ভিন্ন ভিন্ন খবর। সম্প্রতি, শ্রীদেবীর চাচা বেনুগোপাল রেড্ডি একটি তেলেগু নিউজ চ্যানেলকে জানান, এই মহাতারকার হাসির আড়ালে ছিলো অনেক কষ্ট; অনেক যন্ত্রণার মধ্যে তিনি দিন কাটিয়েছিলেন!
গত ২৪ ফেব্রুয়ারি মাত্র ৫৪ বছর বয়সে দুবাইয়ে একটি হোটেলের বাথটাবে ডুবে মারা যাওয়ার পর শ্রীদেবীর পেশাগত ও ব্যক্তিগত জীবন নিয়ে অনেক কথা হলেও ভারত ও এর বাইরের সংবাদমাধ্যমগুলো গুরুত্বের সঙ্গে প্রচার করেছে বেনুগোপাল রেড্ডির এই সাক্ষাৎকারটি।
ইউটিউব চ্যানেল আইড্রিম নিউজকে দেওয়া সাক্ষাৎকারটিতে রেড্ডি দাবি করেন, শ্রীদেবী অনেক যন্ত্রণার মধ্যে দিন কাটিয়েছিলেন। তাঁর মতে, এর জন্যে দায়ী অভিনেত্রীর স্বামী বনি কাপুর। ১৯৯৬ সালে চলচ্চিত্র প্রযোজক বনি কাপুরের সঙ্গে শ্রীদেবীর বিয়ের প্রসঙ্গটি উল্লেখ করে রেড্ডি বলেন, বনি-শ্রীদেবীর সন্তানদের যেন এমন ভাগ্য বরণ করতে না হয়।
“আমরা জানি যে কিছু চলচ্চিত্রে অর্থ খুইয়ে বনি কাপুর শ্রীদেবীর অনেক সম্পত্তি বিক্রি করে দিয়েছিলেন। শ্রীদেবীর মনে এ নিয়ে অনেক কষ্ট ছিল। তিনি শান্তিতে ছিলেন না। তিনি সবার সামনে মুখে হাসি ধরে রাখতেন কিন্তু, তাঁর ভেতরে অনেক যন্ত্রণা ছিল।”
রেড্ডির মতে, “বনি কাপুর এমন একটি ছবি প্রযোজনা করেছিলেন যা কোনদিনই দিনের আলো দেখেনি। ফলে তারা অর্থনৈতিকভাবে বেশ খারাপ সময়ের ভেতর দিয়ে যেতে থাকেন। এর লোকসান পূরণ করতে শ্রীদেবীকে আবার অভিনয়ে ফিরে আসতে হয়।”
সৎছেলে অর্জুন কাপুরের সঙ্গে শ্রীদেবীর দ্বন্দ্বের প্রসঙ্গটিও টানেন রেড্ডি। তিনি আরও দাবি করেন, “আমাদের আত্মীয়-স্বজনরা যখন শ্রীদেবীর বাড়িতে বেড়াতে যেতো তখন আলোচনায় এ বিষয়গুলো উঠে আসতো।… শ্রীদেবী তাঁর দুই মেয়ে জাহ্নবী কাপুর এবং খুশি কাপুরের ভবিষ্যৎ নিয়েও বেশ উদ্বিগ্ন- সে কথাও তিনি বলতেন।”
উল্লেখ্য, বলিউডে অভিষেক হতে যাওয়া জাহ্নবী কাপুর গত ৬ মার্চ তাঁর ২১তম জন্মদিন পালন করেন।
thedailystar.net/bangla

0 comments:

Post a Comment