Last update
Loading...

ঘরেই তৈরি করুন চিকেন শাসলিক

চিকেন শাসলিক খেতে পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা নিতান্তই কম। বন্ধুমহলে আড্ডা ছলে কিংবা অতিথি আপ্যায়নে চিকেন শাসলিকের জুড়ি নেই।কিন্তু কিছু খাবার রয়েছে যা বেশির ভাগ সময় ঘরে তৈরি না করে কিনে খেতে পছন্দ করি।তবে কিনে খাওয়ার চেয়ে ঘরে তৈরি করা খাবার স্বাস্থ্যের জন্য উপকারী।তাই ঘরে তৈরি করুন পরিবারের প্রিয়জনদের জন্য চিকেন শাসলিক। যুগান্তর পাঠকদের জন্য থাকছে কীভাবে ঘরেই তৈরি করবেন চিকেন শাসলিক। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন চিকেন শাসলিক।
যা লাগবে : মোরগ এক কেজি, আদার রস এক চা চামচ, রসুনের রস এক চা চামচ, মরিচ গুঁড়া দুই চা চামচ, গোলমরিচ গুঁড়া এক চা চামচ, মাস্টারড পেস্ট এক চা চামচ, ওয়েস্টার সস দুই চা চামচ, চিনি এক চা চামচ, টক দই কোয়ার্টার কাপ, সরিষার তেল চার টবিল চামচ, লবণ স্বাদ অনুযায়ী, বাটার অয়েল তেল ভাজার জন্য, মটো, বড় পেঁয়াজ, ক্যাপসিকাম, টুথপিক অথবা কাঠি।
যেভাবে করবেন : মোরগের মাংস হাড় ছাড়িয়ে ছোট চারকোণা আকারে টুকরা করতে হবে। মাংসের সঙ্গে লবণ, সব মসলা ও তেল মিশিয়ে ৩০ মিনিট ভিজিয়ে রাখতে হবে। ক্যাপসিকাম, টমেটো (বিচি ফেলে) চারকোণা টুকরা করে পেঁয়াজ লম্বায় দু’ভাগ করে ভাঁজে ভাঁজে খুলে নিতে হবে। কাঠিতে মাংস, টমেটো, মাংস পেঁয়াজ, মাংস ক্যাপসিকাম এভাবে পরপর গেঁথে নিতে হবে। পরে ফ্রাইং পেন/তাওয়ায় সেঁকা তেলে ভেজে নিতে হবে।

0 comments:

Post a Comment