Last update
Loading...

করমর্দনের জন্য হাত বাড়ালেন ট্রাম্প, প্রত্যাখ্যান পোলিশ ফার্স্টলেডির

হোয়াইট হাউজে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের করমর্দনের প্রস্তাব নাকচ করে দিয়ে খবরের শিরোনাম হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। কিন্তু এখন বোধ হয় পরিস্থিতি পাল্টেছে। এবার পোল্যান্ড সফররত ট্রাম্প করমর্দনের জন্য হাত বাড়িয়ে দিলেও প্রত্যাখ্যান করলেন দেশটির ফার্স্টলেডি আগাতা কোর্নহসার দুদা। এ খবর দিয়েছে টাইম।
প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প ছিলেন পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রজেজ দুদা ও তার স্ত্রী আগাতা দুদার সঙ্গে একই মঞ্চে। মঞ্চত্যাগের সময় দুই প্রেসিডেন্ট করমর্দন করেন। এরপর যখন ফার্স্টলেডি আগাতা দুদার সঙ্গে করমর্দনের পালা আসে, ট্রাম্প তখন তার হাত বাড়িয়ে দেন। কিন্তু আগাতা দৃশ্যত তা এড়িয়ে যান আগাতা। তিনি বরং পাশে দাঁড়ানো মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার সঙ্গে করমর্দন করেন। পরে অবশ্য ফিরে এসে আবার ট্রাম্পের সঙ্গে করমর্দন করেন আগাতা।
পুরো ঘটনার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক হাস্যরসের জন্ম দিয়েছে। উল্লেখ্য, ট্রাম্পের করমর্দনের অদ্ভুত কায়দা নিয়ে আগেও আলোচনা সৃষ্টি হয়েছে। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে তিনি যেন সর্বশক্তি প্রয়োগ করে করমর্দন করেন। তখন জেরবার আবের চেহারা ছিল দেখার মতো। পরে দেখা গেলো, অনেকের সঙ্গেই এমন অদ্ভুতভাবে হাত মিলিয়েছেন তিনি।

0 comments:

Post a Comment