Last update
Loading...

নওগাঁয় ৬টি আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থীরা ব্যস্ত সময় কাটাচ্ছেন

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ জেলার ৬টি সংসদীয় আসনে ব্এিনপির সম্ভাব্য প্রার্থীরা ব্যাপক তৎপর হয়ে উঠেছেন। আগামী নির্বাচনে দলীয় মনোসয়স পেতে এলাকার নেতাকর্মী,এলাকাবাসীসহ দলীয় হাইকমান্ডের ব্যাপক দৌড়-ঝাপ করছেন।যারা মাঠে ব্যাপক দৌড়-ঝাপ তারা হলেন,নওগাঁ জেলা বিএনপির সভাপতি,নওগাঁ পৌরসভার পরপর দুইবার মেয়র ও কেন্দ্রীয় বিএনপির অন্যতম সদস্য নজমুল হক সনি,কেন্দ্রীয় বিএসপির ক্রীড়া বিষয়ক সম্পাদক কর্ণেল (অব:) আব্দুল লতিফ খান,জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধুলু,জেলা বিএসপির সহ সভাপতি ও সাবেক ছাত্রনেতা খাজা নাজিবুল্লাহ চৌধুরী,সাবেক এমপি ও নিয়ামতপুর থানা বিএনপির সভাপতি ডা: ছালেক চৌধুরী, সাপাহার থানা বিএনপির সভাপতি অধ্যক্ষ(অব:) আব্দুন নুর এবং বদলগাছী থানা বিএনপির সভাপতি,সাবেক ছাত্রনেতা ও তরুণ নেতা ফজলে হুদা বাবুল। গত মে মাস থেকে মনোনয়ন প্রাপ্তির আশায় সম্ভাব্য প্রার্থীদেও তৎপরতা বেড়ে যায়। গোটা রমজান মানে প্রার্থীদের পদাচারণায় মুখরিত হয় গোটা নওগাঁয়। হাইকমান্ডের যোগাযোগের পাশাপাশি নির্বাচনী এলাকার জনবহুল স্থলে গণসংযোগ চালাচ্ছে।নেতাকর্মীদের নিয়ে কর্মীসভা,ইপতার মাহফিল,আলোচনাসভা,নেতাকর্মীনহ সকল জনসাধারণের মাঝে বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার ছবি সম্বলিত ভিশন-২০৩০ একটি বই বিতরণ করছেন। তবে সাবেক ডেপুটি স্পীকার আখতার হামিদ সিদ্দিকী অসুস্থতার কারণে তিনি মাঠে থাকতে পারছেন না বলে দলীয় সূত্রে জানা যায়। বিএনপির দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটার বিশেষ করে যুবক ভোটাররা প্রার্থী বাছাইয়ে নতুন মুখ ও তরুণ নেতাদের বেশি পছন্দ করছেন।
আসন ভিত্তিক সম্ভাব্য প্রার্থীদেও নামের তালিকা:-
নওগাঁ-১(সাপাহার,পোরশ,নিয়ামতপুর),সাপাহার,পোরশা ও নিয়ামতপুর থানা নিয়ে নওগাঁ-১ আসন গঠিত। এ আসন বিএনপির ঘাঁটি। এ আসনে আগামী নির্বাচনে যারা মনোনয়ন চাইবেন বলে শোনা যাচ্ছে,তারা হলেন,সাবেক এমপি ও নিয়ামতপুর থানা বিএনপির সভাপতি ডা: ছালেক চৌধুরী। তিনি এ আসন থেকে পরপর তিনবার নিবৃাচিত হয়েছেন। তিনি তার নিবৃাচনী ্এলাকায় দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তিনি আবারো এ আসন থেকে আগামী নির্বাচনে মনোনয়ন চাইবেন। সাপাহার থানা বিএনপির সভাপতি ও অধ্যক্ষ (অব:) আব্দুন নুর এ আসন থেকে মনোনয়ন চাইবেন। তিনি মনোনয়ন পাওযার আশায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। গণসংযোগ,কর্মীসভা,নেতাকর্মীদের সাথে যোগাযোগসহ হাইকমান্ডের সাথে লবিং রক্ষা কওে চলেছেন। এছাড়া পোরশা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাসুদরানা ও মনোনয়ন চাইবেন বলে শোনা যাচ্ছে। জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান ও মনোনয়ন প্রত্যাশী।
নওগাঁ-২(পতœীতলা,ধামুরইহাট) পতœীতলা ও ধামুরইহাট থানা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি সামসুজ্জোহা খান এ আসন থেকে এবার আবারো মনোনয়ন চাইবেন। নওগাঁ জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা তরুণ নেতা খাজা নাজিবুল্লাহ চৌধুরি আগামী একাদশ সংসদ নির্বাচনে এ আসন থেকে মনোনয়ন চাইবেন্ । তিনি অষ্টম জাতীয় সংসদ নির্বাচন থেকে প্রতিবারই মনোনয়ন চেয়ে আসছেন। এবার মনোনয়ন পাওয়ার আশার দীর্ঘদিন থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। গণসংযোগ,দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ,কর্মীসভাসহ পাশাপাশি হাইকমান্ডের সাথে লবিং চালিয়ে যাচ্ছেন। নওগাঁ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম লিটন ও আসন থেকে মনোনয়ন চাইবেন।
নওগাঁ-৩(মহাদেবপর,বদলগাছী),মহাদেবপুর ও বদলগাছী থানা নিয়ে নওগাঁ ৩ আসন গঠিত। এ আসন থেকে আগামী নির্বাচনে মনোনয়ন চাইবেন সাবেক ডেপুটি স্পীকার ও চেয়ারপারর্সনের উপদেষ্টা ও মহাদেবপুর থানা বিএনপির সভাপতি আখতার হামিদ সিদ্দিকী নানউ। তিনি এ আসন থেকে পরপর তিনবার নির্বাচিত হয়েছিলেন। তিনি অসুস্থ হওয়ায় তার ছেলে মহাদবপুর থানা বিএনপির সদস্য আরেফিন সিদ্দিকী জনি বাবর পক্ষে নির্বাচনী মাঠে কাজ করছেন। এ আসন থেকে বদলগাছী থানা বিএনপির সভাপতি ও সাবেক ছাত্রনেতা ও তরুণনেতা ফজলে হুদা বাবুল আগামী নির্বাচনে এ আসন থেকে মনোনয়ন চাইবেন। মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় তিনি রাতদিন নির্বাচনী মাঠে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। িিতনি মনোনয়ন পাওয়ার লক্ষ্যে ২০০৪ইং সাল কাজ করে আসছেন। গত মে মাসের শুরু থেকে তিনি নির্বাচনী গণসংযোগ চালিয়ে আসছেন। তিনি ঈদুল ফিতর এ আগে ও পরে মহাদেবপুর ও বদলগাছী থানার বিএনপি,যুবষদল,স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ,তাদের নিয়ে কর্মীসভা,কর্মী,সমর্থক ও জনগণের মাঝে লুঙ্গি,খালেদা জিয়ার ছবি সম্বলিত ভিশন-২০৩০ একটি বই বিতরণসহ নানা কর্মীসূচী চালিয়ে যাচ্ছেন।
নওগাঁ-৪(মান্দ),মান্দা থানার ১৪টি ইউনিয়ন নিয়ে নওগাঁ-৪ আসন গঠিত। মান্দা থানা বিএনপির সভাপতি সাবেক এমপি সামসুল আলম প্রামানিক আগামী নির্বাচনে এ আসন থেকে মনোনয়ন চাইবেন । জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান একরামুল বারী টিপু ,কেন্দ্রীয় বিএনপির নির্বহিী কমিটির অন্যতম সদস্য ও সাবেক ছাত্রনেতা এম,এ মতিন ও জেলা বিএনপির সদস্য ইজ্ঞি:আক্কাস আলী এ আসন থেকে আগামী নির্বাচনে মনোনয়ন চাইবেন।
নওগাঁ-৫(সদর),নওগাঁ সদর উপজেলা নিয়ে নওগাঁ সদর -৫ আসন গঠিত। কেন্দ্রীয় কমিটির সদস্য,জেলা বিএনপির সভাপতি ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি এ আসন থেকে আগামী নির্বাচনে মনোনয়ন চাইবেন। তিনি নওগাঁ পৌরসভা থেকে পরপর দুইবার মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি মনোনয়ন প্রত্যাশায় নিরলসভাবে কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছেন। এ আসনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধুলু,কেন্দ্রীয় বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক কর্ণেল (অব:) আব্দুল লতিফ খান আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী। সদর উপজেলা পরিষদের চেয়ার¤্রান ও সাবেক জেলা বিএনপি আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু ও মনোনয়ন চাইবেন।
নওগাঁ-৬(আত্রাই-রানীনগর),আত্রাই ও রানীনগর উপজেলা নিয়ে নওগাঁ-৬ আসন গঠিত। রানীনগর থানা বিএনপির সভাপতি ্আনোয়ার হোসেন বুলু,জাতীয়তাবাদী তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও জেলা কমিটি সভাপতি এচহাক আলী ও সিরাজুল ইসলাম এ আসন থেকে আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী।

0 comments:

Post a Comment