Last update
Loading...

শিশু-কিশোরদের ঈদ পোশাক

কিশোরদের ঈদ আয়োজনে এবার চেক এবং সলিড মোটিভের কাজের পাশাপাশি প্রাধান্য পেয়েছে দেশীয় এবং পশ্চিমা টেন্ডের ক্যাজুয়াল পোশাক। চরকার স্বত্বাধিকারী ও ফ্যাশন ডিজাইনার শায়লা সুলতানা মিলি বলেন, কিশোরদের পোশাকে ডিজাইন বৈচিত্র্য চোখে পড়বে এবার। তবে গরমের বিষয়টিকে মাথায় রেখে কিশোরদের পাঞ্জাবি, শার্ট, টি-শার্টসহ সব ধরনের পোশাকে বৈচিত্র্যময় প্যাটার্ন ও নকশার পাশাপাশি গুরুত্ব দেয়া হচ্ছে আরামের বিষয়টিকে। আরাম পেতে প্রাধান্য পাচ্ছে সুতি ও নিট কাপড়। পাশাপাশি জয়সিল্ক, সিল্ক, অ্যান্ডি কাপড় ব্যবহারে জমকালো পাঞ্জাবি ও শার্টও তৈরি করা হয়েছে কিশোরদের জন্য।
চাই পাঞ্জাবি
কিশোরদের ঈদের পোশাকের কেন্দ্রবিন্দুতে থাকে পাঞ্জাবি। ১০ থেকে ১২ বছরের কিশোরদের ঈদ পোশাকে পাঞ্জাবির সঙ্গে এবার চলবে কটি। পাঞ্জাবির গলায় আর কাঁধে রয়েছে সুতোর বাহারি কাজ। এবার ঈদে গরম হওয়ায় সুতি পাঞ্জাবি রয়েছে ছোটদের পছন্দের শীর্ষে। বিভিন্ন ফ্যাশন হাউসে কিশোরদের জন্য সুতি ছাড়াও সিল্ক, জয়সিল্ক পাঞ্জাবি পাওয়া যাচ্ছে। টিনএজদের পাঞ্জাবিতেও এবার চলছে লম্বা ঝুল। দুই পাশে পকেট তো আছেই, অনেক পাঞ্জাবিতে সামনের দিকেও জুড়ে দেয়া হয়েছে পকেট। পাঞ্জাবির সঙ্গে চুড়িদার, আলিগড়ি, কাবলি পায়জামাসহ চলছে প্যান্টও।
শার্ট-প্যান্টে স্বাচ্ছন্দ্য
গরমে আরাম পেতে টিনএজ ছেলেদের শার্টে প্রাধান্য পাচ্ছে হাফহাতা। কালারফুল চেকের পাশাপাশি প্রাধান্য পাচ্ছে ফ্লোরাল মোটিফ। সঙ্গে গ্যাবার্ডিন প্যান্ট কিশোরদের এনে দেবে স্মার্ট লুক। স্লিমফিট শার্টের কলার ও স্লিভে ডিজাইন বৈচিত্র্যে এবার ঈদে বর্ণিল হয়ে উঠবে কিশোররা।
টি-শার্ট ও পোলো টি-শার্ট ক্যাজুয়াল
কিশোরদের কাছে টি-শার্টের ও পোলো টি-শার্টের কদর সব সময়ই একধাপ এগিয়ে। টি-শার্টের ক্যানভাসে ব্যবহার হচ্ছে সুপার হিরো সিরিজের বিভিন্ন কমিক ক্ল্যাসিকাল চরিত্র। নিট কাপড়ের পাশাপাশি এনজাইম ওয়াশ বা অ্যাসিড ওয়াশের পোলো টি-শার্ট কিশোরদের ঈদ ফ্যাশনে থাকবে এবার। টিনএজদের টি-শার্টের ক্ষেত্রে বিভিন্ন ধরনের স্ট্রাইপ এবং এককালার এখন ট্রেন্ড। গরমে আরামদায়ক হবে নিট কাপড়ের টি-শার্ট। ব্লক, বাটিক, স্কিনপ্রিন্টের মাধ্যমে বিভিন্ন নকশা করা হচ্ছে টি-শার্টের ক্যানভাসে। এক বোতাম থেকে চার বোতাম পর্যন্ত ব্যবহার হচ্ছে টিনএজদের ঈদের পোলো টি-শার্টে।
ঋতু অনুযায়ী রঙ
ঈদটা এবার বর্ষাতে হওয়ায় পোশাকের রঙেও তা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন ডিজাইনাররা। বেগুনি, নীল, লাল, সবুজের বিভিন্ন শেড এবার কিশোরদের পোশাকে প্রাধান্য পেয়েছে।
ফ্যাশন হাউস ঘুরে
আড়ং, বিশ্বরঙ, রঙ বাংলাদেশ, অঞ্জন’স, লা রিভ, কে ক্র্যাফট, ক্যাটস আই, র-নেশনসহ অধিকাংশ ফ্যাশন হাউসের পোশাকের নকশাতেই এবার গরমে আরামদায়কতার বিষয়টিকে গুরুত্ব দেয়া হয়েছে। একইভাবে গুরুত্ব দেয়া হয়েছে কিশোরদের পোশাককেও। আড়ংয়ে ৮ থেকে ১৫ বছর বয়সী কিশোরদের জন্য বর্ণিল রঙ ও আরামের বিষয়টিকে গুরুত্ব দিয়ে সাজানো হয়েছে ঈদ আয়োজন। সাদাকালোতে কিশোরদের শার্টে ব্যবহার করা হয়েছে ফুল, লতা-পাতা, পাখি ও পলকা ডটস (বৃত্ত) থিম। বড়দের মতো কিশোরদের পোশাকেও দেশীয় ঐতিহ্য আর সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে ফ্যাশন হাউস নিপুনে।
কোথায় পাবেন কেমন দামে
টিনএজদের সাধারণ সুতির পাঞ্জাবির দাম পড়বে ৩০০-৮০০ টাকা, কারুকাজ করা পাঞ্জাবি ৮০০-২০০০ টাকা, সিল্কের শেরওয়ানি কাট পাঞ্জাবি ৮০০-৩০০০ টাকা, কটি ৪০০-১০০০ টাকা, শার্ট ৪০০-২৫০০ টাকা, টি-শার্ট ২৫০-৫০০ টাকা, পোলো টি-শার্ট ৪০০-৮০০ টাকা, ফতুয়া ৩৫০-৬০০ টাকা, গ্যাবার্ডিন প্যান্ট ৪০০-১২০০, থ্রি-কোয়ার্টার প্যান্ট ৩০০-৮০০ টাকা। কিশোরদের স্টাইলিশ ঈদ পোশাকের খোঁজে যেতে পারেন রঙ, অঞ্জন’স, লারিভ, মুমু মারিয়া, বাংলার মেলাসহ বিভিন্ন ফ্যাশন হাউসে। এছাড়াও নিউমার্কেট, টুইন টাওয়ার, এলিফ্যান্ট রোড, নাভানা টাওয়ার, যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন শপিংমলেও পাওয়া যাবে কিশোরদের স্টাইলিশ ঈদ পোশাক।

0 comments:

Post a Comment