Last update
Loading...

সংখ্যা নয় মানের দিকে বেশি নজর দিয়েছি

* ঈদের কাজের ব্যস্ততা কেমন?
** সারা বছর শুটিংয়ের ব্যস্ততা যেমনই থাকুক না কেন ঈদের এ সময়টাতে দম ফেলারও সময় পাই না। এ সময় আর্টিস্টদের প্রায় সবাই নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত থাকেন। ঈদের জন্য এ পর্যন্ত ছয়-সাতটির মতো নাটকে অভিনয় করেছি। এর মধ্যে রয়েছে ‘জীবনসঙ্গী’, ‘বাদানন’, ‘গোয়েন্দা ঘটক’, ‘ব্রেকআপ’, ডাকু রানী। আরও কয়েকটি নাটকের কাজ চলছে।
* ঈদের নাটক থেকে দর্শকদের কেমন সাড়া পাবেন বলে আশা করছেন?
** প্রতিটি নাটকের গল্প চমৎকার। কমেডি, রোমান্টিক ও সিরিয়াস গল্পের নাটকে আমাকে দেখা যাবে। প্রতিটি চরিত্রে ভিন্নভাবে আমাকে আবিষ্কার করবেন দর্শক। অনেক যতœ নিয়ে নাটকগুলোতে অভিনয় করেছি। তাই অন্যবারের তুলনায় নাটকগুলো নিয়ে প্রত্যাশা অনেক। আশা করি দর্শকদের প্রত্যাশা পূরণ হবে।
* এর মধ্যে একটি নাটকে প্রতিবাদী মেয়ের চরিত্রে অভিনয় করেছেন বলে শুনেছি...
** আবুল কালাম আজাদের বিপরীতে ‘গোলাপজান’ নাটকে এমন একটি চরিত্রে অভিনয় করেছি। এ নাটকের কাজের অভিজ্ঞতা অনেক অন্যরকম ছিল। ‘গোলাপজান’ প্রতিবাদী একটা মেয়ে। তার স্বামী কোনো কাজ করে না। সে নিজেই চাতাল, নার্সারি ও মানুষের বাসায় কাজ করে জীবিকা নির্বাহ করে। এ কারণে অনেক পুরুষ তার কাছ থেকে সুবিধা নেয়ার চেষ্টা করে। কিন্তু সে কাউকে সুযোগ দেয় না। এ চরিত্রটি মনে এখনও গেঁথে আছে।
* অন্যবারের তুলনায় এবার কাজের সংখ্যা কম বলে মনে হচ্ছে?
** বিশেষ কোনো কারণে অভিনয় কম করেছি তা নয়। আগেই বলেছি কাজগুলো খুব যত্ন নিয়ে শেষ করেছি। ঈদে দর্শক অবসর পান কিছুটা তাই নাটক বেশি দেখেন। ঈদের নাটকের সংখ্যার দিকে না তাকিয়ে আমি মানের দিকে বেশি নজর দিয়েছি।
* ঈদ কোথায় করছেন?
** এখন পর্যন্ত তেমন কোনো পরিকল্পনা নেই। মনে হয় ঢাকায় করা হবে। সাদিয়া ন্যান্সী

0 comments:

Post a Comment