Last update
Loading...

ভারতে গরুর গোশত নিয়ে যাওয়ার অভিযোগে মুসলিম ব্যক্তিকে পিটিয়ে হত্যা

ভারতে বিজেপিশাসিত ঝাড়খন্ডে আজ উন্মত্ত জনতা এক মুসলিম ব্যক্তিকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। ঝাড়খন্ডের রামগড় জেলায় বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ উগ্রহিন্দুত্ববাদী জনতার হাতে আলিমুদ্দিন (৪২) ওরফে আসগার আলী নিহত হন।
তার বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি মারুতি গাড়িতে করে গরুর গোশত নিয়ে যাচ্ছিলেন। তাকে গাড়ি থেকে টেনে নামিয়ে পিটিয়ে হত্যা করে মারমুখী জনতা। প্রকাশ্য দিবালোকে ওই দুর্বৃত্তরা মারুতি গাড়িটি ভাঙচুর করে সেটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পুলিশ আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ নিয়ে গত ৩ দিনে রাজ্যটিতে এ ধরণের দ্বিতীয় ঘটনা ঘটল।
গত ২৭ জুন ঝাড়খণ্ডে মৃত গরু উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজিত জনতার গণপিটুনিতে উসমান আনসারি নামে এক মুসলিম ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে পুলিশ হাসপাতালে ভর্তি করেছে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই উসমানের বাসায় আগুন ধরিয়ে দেয় উন্মত্ত জনতা।
হামলাকারী জনতার দাবি, আনসারির বাড়ির বাইরে থেকে এক মরা গরু উদ্ধার হয়েছে। এদিকে, আজ রামগড়ের ঘটনায় ব্যাপক উত্তেজনা থাকায় এলাকায় পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। ঝাড়খণ্ড পুলিশের মুখপাত্র এবং এডিজি (অপারেশনস) আর কে মল্লিক বলেন, ওই ঘটনায় পুলিশ এফআইআর দায়ের করছে। উদ্ধার হওয়া গোশতের নমুনা ফরেন্সিক ল্যাবরেটরিতে পরীক্ষার জন্য পাঠানো হবে। এরপরেই বোঝা যাবে তার কাছে কীসের গোশত ছিল।
সূত্র : ওয়েবসাইট

0 comments:

Post a Comment