Last update
Loading...

পরীক্ষার জন্যই ভোট দিতে পারিনি



* প্রথমবার ভোটার হয়েও শিল্পী সমিতির ভোট দিতে পারেননি। কারণ কী?
** এটা আমার জন্যও অনেক দুঃখের ছিল। প্রথমবার ভোটার হলাম তবুও ভোট দিতে পারলাম না। আমি আইন নিয়ে স্নাতক পর্যায়ে পড়ছি। এখন ফাইনাল পরীক্ষা চলছে। ভোটের দিনও আমার পরীক্ষা ছিল। ব্রিটিশ কাউন্সিল এ পরীক্ষাগুলোর আয়োজন করে। তাই খুব ইচ্ছা থাকা সত্ত্বেও ভোট দিতে যেতে পারিনি। বিষয়টি সমিতির অনেককেই জানিয়েছিলাম। তারাও আমাকে নিশ্চিন্তে পরীক্ষা দিতে বলেছিলেন।
* বিষয়টি নিয়ে অনেকেই তো জল ঘোলা করছেন ...
** যারা জল ঘোলা করছেন তারা হয়তো আমার পরিস্থিতিটা জানতেন না। জানলে বিষয়টি নিয়ে প্রশ্ন তুলতেন না। আর যারা জেনেও ভুল বুঝছেন তাদের জন্য দুঃখ প্রকাশ ছাড়া কিছুই করার নেই।
* ঈদে আপনার আর জিতের মিশন নিয়ে কতটা আশাবাদী আপনি?
** এবারের ঈদে আমার আর জিতের ‘বস টু’ ছবিটি বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পাবে। ছবিটি নিয়ে শুধু আমি নই, পুরো টিমই আশাবাদী। প্রথমটির চেয়ে এটি আরও বেশি দর্শক টানবে বলে আমার বিশ্বাস। ইতিমধ্যে হল বুকিং দেয়া শুরু করেছে। জিৎ নিজে বাংলাদেশে এসে হল মালিকদের সঙ্গে কথা বলে অনেক হল বুকিং করে গেছেন।
* জাজের সঙ্গে আপনার পাঁচ বছরের চুক্তি রয়েছে। এর মধ্যে কী প্রতিষ্ঠানটির বাইরে ছবি করতে পারবেন?
** প্রথম দুই বছর অন্য কোনো প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে পারিনি। এ ব্যাপারে চুক্তিতেই কিছু বাধ্যবাধকতা ছিল। এখন তা কিছুটা নমনীয়। জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি এখন অন্য প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গেও কাজ করতে পারব। এত দিন আমার জন্য কোন ছবিটি ঠিক হবে, এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে জাজ। ফলে আমার তেমন ঝামেলা ছিল না। এখন এ সিদ্ধান্ত আমাকেই নিতে হবে। এরই মধ্যে কয়েকটি ছবির প্রস্তাব পেয়েছি। দেখা যাক কী হয়।
অনিন্দ্য মামুন

0 comments:

Post a Comment