Last update
Loading...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার মানেই অন্য কিছু

* জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণার পরই কলকাতায় চলে গেলেন। সেখানে কীসের ব্যস্ততা ?
** শুটিংয়ের ব্যস্ততার কারণেই কলকাতায় ছুটে আসতে হল। এসেই গতকাল অর্ণব পালের ‘বৃষ্টি তোমাকে দিলাম’ ছবির শুটিং শুরু করেছি।
* ঢাকায় ফিরবেন কবে?
** ছবির জন্য দুই দিনের শিডিউল দেয়া ছিল। এর জন্যই দ্রুত কলকাতায় আসতে হয়েছে। তবে আজই ঢাকা ফিরছি। কারণ আমার আম্মার শরীর ভালো নয়। তার চিকিৎসার জন্য ঢাকায় ফিরব। এরপর আবারও কলকাতায় ফিরতে হবে। টানা সাত দিনের শিডিউল দেয়া আছে।
* তৃতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। কেমন লাগছে?
** পুরস্কার পাওয়াটা আমার কাছে একদম নতুন মনে হয়। এটা আমার কাজের স্বীকৃতি। স্বীকৃতি পেলে কাজের প্রতি আগ্রহ বেড়ে যায়। নিজেকে নতুনভাবে আবিষ্কার করি। আরও ভালো কিছু করার তাগিদ অনুভব করি। জাতীয় পুরস্কারের বাইরেও অনেক পুরস্কার পেয়েছি। তবে আমার কাছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার মানেই অন্য কিছু। অনেক সম্মানের। রাষ্ট্রীয় স্বীকৃতি। এর জন্য সরকার, জুরি বোর্ড, আনিমেষ আইচ ও মাহফুজ আহমেদসহ জিরো ডিগ্রির পুরো টিমের প্রতি বিশেষ কৃতজ্ঞতা।
* সরকারি অনুদানে নির্মিত আপনার ছবি ‘দেবী’র খবর কী?
** দেবীর শুটিং শেষ। এখন ডাবিং, এডিটিং ও পোস্ট প্রডাকশনের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়ব। এরপরই জমা দেব সেন্সর বোর্ডে। দেখা যাক এর জন্য কত সময় লাগে।
* ছবিটি হুমায়ূন আহমেদের পাঠক ও দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে তো?

** প্রত্যাশা পূরণ করতে পারব বলেই সাহস করে কাজটি হাতে নিয়েছি। ‘মিসির আলী’ চরিত্রের জন্য চঞ্চল চৌধুরী যথেষ্ট পরিশ্রম করেছেন। য় অনিন্দ্য মামুন

0 comments:

Post a Comment