Last update
Loading...

টস জিতলে সাকিবও ফিল্ডিং নিতেন

উইকেটে ছিল সবুজের ছোঁয়া। আকাশ ছিল মেঘেঢাকা। মেঘাচ্ছন্ন আবহাওয়ায় ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ড টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলতে পারেননি বাংলাদেশের নিয়মিত অধিনায়ক মাশরাফি মুর্তজা। তার পরিবর্তে সহকারী অধিনায়ক সাকিব আল হাসান দলকে নেতৃত্ব দিয়েছেন। সাকিব জানান, টস জিতলে তিনিও ফিল্ডিং নিতেন। ত্রিদেশীয় সিরিজে চার ম্যাচের তিনটিতে জিততে পারলে বাংলাদেশ শ্রীলংকাকে টপকে র‌্যাংকিংয়ে ছয়ে উঠে যাবে। র‌্যাংকিংয়ে ছয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সাকিব। শুক্রবার আয়ারল্যান্ডের ডাবলিনের ম্যালাহাইডে ম্যাচ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে। বৃষ্টির কারণে ২৫ মিনিট দেরিতে শুরু হয় ম্যাচ। সাকিব বলেন, ‘টস জিতলে আমরাও প্রথমে ফিল্ডিং করতাম।’ তিনি বলেন, ‘চার ম্যাচের তিনটিতে জিতে শ্রীলংকাকে পেছনে (র‌্যাংকিংয়ে) ফেলার আত্মবিশ্বাস রয়েছে দলের।’ ছয় নম্বরে থাকা শ্রীলংকার চেয়ে দুই রেটিং পয়েন্টে পিছিয়ে আছে বাংলাদেশ (৯১)।
এদিকে মাশরাফির অনুপস্থিতিতে দলে ফিরেছেন আরেক পেসার রুবেল হোসেন। গত সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন এই ডান-হাতি পেসার। সর্বশেষ শ্রীলংকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে দল থেকে পরিবর্তন এই একটিই। আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নামার আগে ইংল্যান্ডের সাসেক্সে নয়দিন অনুশীলন করেছে বাংলাদেশ। তবে আইপিএলে খেলার জন্য সাসেক্সে অনুশীলন ক্যাম্পে ছিলেন না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। সাসেক্সে ও আয়ারল্যান্ডে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। সব ম্যাচেই তিনশ’র বেশি রান করেছে বাংলাদেশ। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সর্বশেষ ম্যাচে সাত উইকেটে ৩৯৪ রান তোলেন সাকিব-তামিমরা। এই ম্যাচে ১৯৯ রানে জয় পায় সফরকারীরা।
প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।
স্কোর কার্ড
বাংলাদেশ রান বল ৪ ৬
তামিম ব্যাটিং ৬৪ ৮৮ ৮ ০
সৌম্য ক এন ও’ব্রায়েন ব চেজ ৫ ৭ ১ ০
সাব্বির ক মুরতাঘ ব চেজ ০ ৩ ০ ০
মুশফিক ক উইলসন ব ম্যাককার্থি ১৩ ১৭ ৩ ০
সাকিব ক এন ও’ব্রায়েন ব চেজ ১৪ ১৬ ২ ০
মাহমুদউল্লাহ ব্যাটিং ৪৩ ৫৬ ৪ ১
অতিরিক্ত ১৮
মোট (৪ উইকেটে, ৩১.১ ওভারে) ১৫৭
উইকেট পতন : ১/৮, ২/৯, ৩/৪৭, ৪/৭০।
বোলিং : মুরতাঘ ৭.১-১-২৩-০, চেজ ৬-০-৩৩-৩, ম্যাককার্থি ৬-০-৪৩-১, কে ও’ব্রায়েন ২-০-১২-০, থম্পসন ৪-০-১৯-০, ডকরেল ৬-০-২৪-০। (অসমাপ্ত)

0 comments:

Post a Comment