Last update
Loading...

মিরপুরে বিহারী ক্যাম্প উচ্ছেদ, বাসিন্দাদের বিক্ষোভ

রাজধানীর মিরপুর-১১ এর কাশ্মিরি মহল্লা ক্যাম্পে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। সকাল সাড়ে ১০ টায় এ উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানের প্রতিবাদে বিক্ষোভ করছেন বিহারীরা। তাদের অভিযোগ, বিষয়ে কোন নোটিশ না দিয়েই উচ্ছেদ করা হয়েছে তাদের ঘর-বাড়ী। উচ্ছেদের সময় বিহারীদের পক্ষে থাকা উচ্চ আদালতের রায়ের কপি দেখাইতে চাইলে তা না দেখেই বিহারীদের উপর বেধড়ক লাঠিচার্জ করে পুলিশ। এক পর্যায়ে পুলিশের সাথে ক্যাম্পে হামলা চালায় সরকারদলীয় সন্ত্রাসীরা।
বিহারীরা দাবি করেছে, আদালতের রায় তাদের পক্ষে থাকার পরও অবৈধভাবে এই অভিযান চালানো হচ্ছে। অভিযানে পুলিশ ও সরকার দলীয় সন্ত্রাসীদের সহযোগিতা করছে বলে অভিযোগ করেন তারা। তাদের মালামাল বাহির করার সময়ও দেয়া হয়নি তাদের।
উর্দু স্পীকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট'র সভাপতি মো. সাদাকাত খান ফাক্কু বলেন, আদালতের রায় আমাদের পক্ষে ছিল। আমাদেরকে কোন প্রকার নোটিশ না দিয়েই ক্যাম্প উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। এই অভিযানে কোন ম্যাজিস্ট্রেট নেই। আমাদের কোন রকম কথা বলার সুযোগ নেই। এই অভিযান ৫ নং ওয়ার্ড কাউন্সিলর নান্নু ও ছাত্রলীগ-যুবলীগের মাস্তানদের দাপটে চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
এদিকে বিহারীদের একটি বিক্ষোভ মিছিল মিরপুর ১১ বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে দুপুর ২ টা ৩০ মিনিটে মিরপুর ১১ নং ঢালের উপরে গিয়ে পুলিশি বাধায় পড়ে। বিক্ষোভ মিছিলে অংশ নেন ইউএসপিওয়াইআরএম’র সভাপতি সাদাকাত খান ফাক্কু, সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলু,ওয়েলফেয়ার মিশন অফ বিহারিজ'র সভাপতি মোস্তাক আহমেদ, এসপিজিআরসি'র সভাপতি আলি আহমেদ প্রমুখ

0 comments:

Post a Comment