Last update
Loading...

যে কারণে হাতিরঝিলে ফেলে রাখা হলো দামী গাড়িটি

বাংলাদেশে রাজধানী ঢাকার হাতিরঝিলে ফেলে যাওয়া বিলাসবহুল একটি গাড়ি উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আজ সকালে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে গাড়িটি। গাড়িটি খুবই বিলাসবহুল পোরশা গাড়ি। শুল্ক গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক শরীফ আল হাসান জানিয়েছেন, উদ্ধার করা গাড়িটির ভেতরে তার চাবিটি রেখে যাওয়া ছিলো। আর চালকের আসনে পাওয়া গেছে একটি চিঠিও। 

যাতে লেখা ছিলো, ‘গাড়িটি যে শুল্ক ফাঁকি দিয়ে আনা হয়েছে সেটি সম্প্রতি জানতে পেরে মান-সম্মানের ভয়ে ফেলে যাওয়া হলো।’ মি: হাসান আরো জানিয়েছেন, ২০০৫ সালের পোরশা কায়ানে মডেলের এই গাড়িটির দাম কম হলেও চার কোটি টাকা। প্রাথমিক তদন্তে জানা গেছে, ২০১০ সালে ব্রিটিশ নাগরিক এক মহিলা চট্টগ্রাম বন্দর হয়ে গাড়িটি বাংলাদেশে আনেন।
তার পর কী হলো সে তদন্ত চলছে বলে জানিয়েছেন মি. হাসান। শুল্ক গোয়েন্দাদের দল গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থল থেকে ব্যবহারকারী কর্তৃক ফেলে যাওয়া এই গাড়িটি উদ্ধার করেছে বলে তিনি জানান। 

ঘটনাস্থলে শুল্ক গোয়েন্দাদের দল অবস্থান করছেন এবং গাড়ির ভেতরে যন্ত্রপাতির তালিকা তৈরী করছেন। এখন কে বা কারা এটি ফেলে রেখে গেছেন সেটির খোঁজ নেয়ার চেষ্টা চলছে। জার্মান কোম্পানি পোরশার তৈরী গাড়িগুলো খুবই উচ্চ ক্ষমতা সম্পন্ন স্পোর্টস কার। বিশ্বব্যাপী তারকা ও ধনীদের পছন্দের ব্রান্ড এটি। 

এর আগে বাংলাদেশে নানা ব্রান্ডের আরো বেশ কিছু বিলাসবহুল গাড়ি পাওয়া গেছে। সেগুলো পরে জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। সূত্র: বিবিসি

0 comments:

Post a Comment