Last update
Loading...

আজমির গেলেন প্রধানমন্ত্রী

ভারত সফরের তৃতীয় দিনে রোববার আজমিরে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) মাজার জিয়ারত করবেন। স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে দিল্লির পালাম বিমান ঘাঁটি থেকে জয়পুরের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। সেখান থেকে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী আজমির শরিফে যাবেন।
মাজার জিয়ারত শেষে আজমির শরিফ থেকে আবার প্রধানমন্ত্রী হেলিকপ্টারে জয়পুর বিমানবন্দর হয়ে দুপুরে দিল্লিতে ফিরবেন। বিকালে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। পরে তিনি রাষ্ট্রপতির দেয়া নৈশভোজে যোগ দেবেন। এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। আগামীকাল সোমবার সফরের শেষ দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের শীর্ষ শিল্পপতি ও ব্যবসায়ীদের এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। বিকালে তিনি ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগ করবেন।
উল্লেখ্য, চার দিনের সরকারি সফরে গত ৭ এপ্রিল শুক্রবার দিল্লি পৌঁছান প্রধানমন্ত্রী। শনিবার তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত ও দ্বি-পাক্ষিক বৈঠক করেন। সেখানে বাংলাদেশ ও ভারতের মধ্যে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই।

0 comments:

Post a Comment