Last update
Loading...

প্যারিসে বাংলা প্রেসক্লাব নির্বাচনে ফারুক সভাপতি, দেবেশ সম্পাদক by আনাস পাশা

ফ্রান্সের রাজধানী প্যারিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। ক্লাব সদস্যদের গোপন ব্যালট ভোটে অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি পদে সাংবাদিক ফারুক নওয়াজ খান এবং সাধারণ সম্পাদক হিসেবে সাংবাদিক দেবেশ বড়ুয়াকে নির্বাচিত করা হয়।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী এক মাসের মধ্যে সংগঠনের নির্বাহী কমিটির অন্যান্য কর্মকর্তা ও সদস্যদের মনোনীত করবেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে প্যারিসের লাশ্যাপেল এলাকার ক্যাফে দ্য ল্যা কাপুসায় বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকদের বৈঠকে গোপন ব্যালটে সভাপতি/সাধারণ সম্পাদক নির্বাচন ও আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি গঠন করার জন্যে নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদকের উপর দায়িত্ব দেয়া হয়।

বৈঠকে স্থানীয় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন ফারুক নওয়াজ খান, মো. মাহবুব হোসাইন, এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি দেবেশ বড়ুয়া, চ্যানেল আই প্রতিনিধি এম এ হাশেম, চ্যানেল ৯ প্রতিনিধি খান বাবু রুমেল, ইউরোবিডি নিউজ সম্পাদক ইমরান ও ফ্রান্স থেকে প্রকাশিত মাসিক নবকন্ঠের সম্পাদক আবু তাহির প্রমুখ।

বৈঠকে উপস্থিত প্রেসক্লাব কমিটির ৭ সদস্য গোপন ব্যালটে ভোট প্রদান করেন। সভাপতি পদে ফারুক নওয়াজ ৭ ভোট ও সাধারণ সম্পাদক পদে দেবেশ বড়ুয়া ৫ ভোট পেয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সাধারণ সম্পাদক পদে অন্য দুই প্রার্থী মো. মাহবুব হোসাইন ও এম এ হাশেম একটি করে ভোট পান।

উল্লেখ্য, ২০১২ সালের ২৩ ডিসেম্বর প্যারিসের গার দ্যু নর এলাকার ক্যাফে রয়্যালে ফ্রান্স বাংলা প্রেসক্লাব গঠনের লক্ষ্যে স্থানীয় বাংলা মিডিয়া সাংবাদিকদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।পরবর্তীতে ২০১৩ সালে ১লা জানুয়ারি সংবাদকর্মীদের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ফারুক নওয়াজ খানকে আহ্বায়ক ও দেবেশ বড়ুয়াকে সদস্য সচিব করে ৯ সদস্যের সংবিধান প্রণয়ন কমিটি গঠিত হয়। সংবিধান প্রণয়ন কমিটি ২০১৩ সালের ৩১ জানুয়ারি আনুষ্ঠানিক বৈঠকের মাধ্যমে সংবিধান পেশ করেন। সংবিধান প্রণয়ন কমিটির সদস্যদের মধ্যে ছিলেন মো. মাহবুব হোসাইন, নুরুল ওয়াহিদ, এম এ হাশেম, খান বাবু রুমেল, ইমরান মাহমুদ, লিটন হায়দার ও সুব্রত ভট্রাচার্য। পরবর্তীতে এম এ হাশেমকে আহ্বায়ক ও ইমরান মাহমুদকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটিও বেশ কিছুদিন দায়িত্ব পালন করে।

0 comments:

Post a Comment