Last update
Loading...

নৃশংসতা- ছাত্রলীগের রোষে প্রাণ গেল পথচারী বিশ্বজিতের

বিশ্বজিৎ দাস সম্ভবত ভুল সময়ে ভুল জায়গায় দাঁড়িয়ে ছিলেন। এইটুকু ভুলের কারণেই জীবন গেল তাঁর। ওই খানে তখন অবরোধের পক্ষের মিছিলে ধাওয়া দিয়েছিলেন ছাত্রলীগের কর্মীরা।
সে সময় অবরোধের পক্ষের কেউ এমন সন্দেহে তাঁকে চাপাতি দিয়ে কুপিয়ে মারা হলো। যাদের হাতে চাপাতি ছিল না, তারা রড দিয়ে পিটিয়েছে, লাঠির বাড়িতে রক্তাক্ত করেছে, লাথি-ঘুষি মেরেছে।

জীবন বাঁচাতে মরণপণ দৌড়েও রক্ষা পাননি বিশ্বজিৎ দাস। তাঁকে পাশের হাসপাতালেও ঢুকতে দেওয়া হয়নি। একজন রিকশাওয়ালা হাসপাতালে পৌঁছে দিলেও অতিরিক্ত রক্তক্ষরণের কারণে শেষ পর্যন্ত তিনি বাঁচেননি। বিশ্বজিৎ দাসের বয়স হয়েছিল মাত্র ২৪ বছর। অসংখ্য মানুষের সামনে গতকাল রোববার এই হত্যাকাণ্ডটি ঘটল।
ঘটনার সূত্রপাত পুরান ঢাকার জজকোর্ট এলাকায় সকাল নয়টার ঠিক আগে। প্রত্যক্ষদর্শীরা জানান, ১৮ দলীয় জোটের ডাকা অবরোধ কর্মসূচির সমর্থনে গতকাল সকাল নয়টার আগে ঢাকা জজকোর্ট এলাকা থেকে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা একটি মিছিল নিয়ে ভিক্টোরিয়া পার্কের কাছে যান। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কবি কাজী নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা আইনজীবীদের ধাওয়া করেন। এর কয়েক মিনিট পর ভিক্টোরিয়া পার্কসংলগ্ন একটি তেলের পাম্পের কাছে তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটে। তখন ছাত্রলীগের নেতা-কর্মীরা পাম্পের দিকে ধাওয়া দিয়ে আসতে থাকলে আতঙ্কিত পথচারী বিশ্বজিৎ দৌড়ে সেখানকার একটি ডেন্টাল ক্লিনিকের দুই তলায় আশ্রয় নেন। ঘটনা শুরু এখান থেকেই। তখন সময় সকাল নয়টা এক মিনিট।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভিড়ের মধ্য থেকে হঠাৎ শোনা গেল ‘ওপরে’ ‘ওপরে’। এরপরই ছাত্রলীগের নেতা-কর্মীরা সেখানে গিয়ে বিশ্বজিৎকে জাপটে ধরে এলোপাতাড়ি রড দিয়ে আঘাত করতে থাকেন। একপর্যায়ে তাঁকে ধারালো চাপাতি দিয়ে ডান হাতের গোড়ায় গুরুতর জখম করা হয়। আহত ও পাকড়াও অবস্থা থেকে ছুটে দৌড় দেন বিশ্বজিৎ। তাতেও রক্ষা পাননি তিনি। নিচে নামতেই আবার চারদিক থেকে রড-লাঠির বাড়ি পড়তে থাকে।
এ সময় পথচারীদের কেউ কেউ বিশ্বজিৎকে পাশের ন্যাশনাল হাসপাতালে নেওয়ার চেষ্টা করলে তাতেও বাধা দেন ছাত্রলীগের কর্মীরা। এরপর প্রাণ বাঁচাতে আবার দৌড় দেন তিনি। দৌড়ে শাঁখারীবাজারের একটি গলিতে গিয়েই ঢলে পড়ে যান। সেখান থেকে স্থানীয় লোকজনের সহায়তায় এক রিকশাচালক রিকশায় করে বিশ্বজিৎকে পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে নিয়ে যান। সেখানে কিছুক্ষণ পর মারা যান বিশ্বজিৎ। পরে লাশ ময়নাতদন্তের জন্য ওই হাসপাতালের মর্গে পাঠানো হয়। চিকিৎসকদের কাগজপত্র অনুযায়ী, বিশ্বজিতের মৃত্যুর সময় সকাল নয়টা ৫৫ মিনিট।
প্রত্যক্ষদর্শী ও বিশ্বজিতের পরিবারের অভিযোগ, হাসপাতালের চিকিৎসকেরা সময়মতো রক্তক্ষরণ কমিয়ে প্রয়োজনীয় চিকিৎসা দেননি। পুলিশ নিয়ে না আসায় চিকিৎসা শুরু করতে বিলম্ব হয়েছে।
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সহকারী রেজিস্ট্রার আবু তানভীর সিদ্দিক বলেন, আঘাত ও প্রচুর রক্তক্ষরণের কারণে বিশ্বজিতের মৃত্যু হয়েছে।
হামলাকারী ছাত্রলীগের কর্মীদের ছবি তোলা আছে। টেলিভিশন চ্যানেলগুলো তা দেখিয়েছেও। প্রত্যক্ষদর্শীরাও অনেককে চিনতে পেরেছেন। তাঁরা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মী। তাঁদের মধ্যে রয়েছেন ছাত্রলীগের কর্মী মো. শাকিল, তাহসীন কাদের, শাওন, নূরে আলম লিমন, মাসুদ আলম নাহিদ ও ইমদাদুল।
জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছাত্রলীগের কর্মীদের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে প্রথম আলোকে বলেন, হামলার ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত নন।
রাজধানীর সূত্রাপুর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, লাশ ময়নাতদন্ত শেষে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
পারিবারিক সূত্র জানায়, দুই ভাই এক বোনের মধ্যে বিশ্বজিৎ ছোট। বড় ভাই উত্তম কুমার দাসের পরিবারের সঙ্গেই পুরান ঢাকার ঋষিকেশ দাস লেনের এক বাসায় থাকতেন বিশ্বজিৎ। পুরান ঢাকার ১২৩ নম্বর শাঁখারীবাজারে নিউ আমন্ত্রণ টেইলার্স নামে তাঁর একটি কাপড় সেলাইয়ের দোকান আছে। তাঁর গ্রামের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার মাসুরাবাজার গ্রামে। তাঁর বাবার নাম অনন্ত দাস।
হাসপাতালের মর্গে বড় ভাই উত্তম প্রথম আলোকে বলেন, প্রতিদিন পায়ে হেঁটেই দোকানে যান বিশ্বজিৎ। গতকাল সকাল নয়টার দিকে দোকানের উদ্দেশে বাসা থেকে বের হন। ১০ মিনিট পর দুর্ঘটনার সংবাদ পান তিনি। তিনি বলেন, খোঁজ নিয়ে জানতে পেরেছেন ছাত্রদলের কর্মী ভেবে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁর ভাইকে কুপিয়ে হত্যা করেছেন। অথচ শুধু বিশ্বজিৎ নন, তাঁর পরিবারের কেউউ কোনো রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নন। যদিও বিশ্বজিতের মরদেহ নিয়ে রাজনীতিও খানিকটা হয়েছে। গতকাল অবরোধ শেষে বিকেলে পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, বিশ্বজিৎ একজন বিএনপির কর্মী।

প্রথম আলোর পাঠকের মন্তব্য সহ...
Mohammed Uddin
Mohammed Uddin
২০১২.১২.১০ ০২:৫৫
সূত্রাপুর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ... এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। -- stupidity must have some limit.

hasan
hasan
২০১২.১২.১০ ০৩:০০
very nice !!! now may shakil can get a good job in home ministry.he is a such a awamiliger....

A.R.RUPOM
A.R.RUPOM
২০১২.১২.১০ ০৩:০৬
" গাধারা আসলে জল ঘোলা করেই খায় । "
আমাদের দেশের রাজনৈতিক নেতারা অতীত থেকে কোন শিক্ষা নিতে পারেনি আর পারবেও না । তাদের আর গাধার মধ্যে পার্থক্য আমি কমই খুঁজে পাই ।
গতবার আওয়ামী লীগ সরকার নির্দলীয়-নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করেছে এবং সফলও হয়েছে । এবার বিএনপি ও ১৮দলীয় জোট একই দাবিতে আন্দোলন করছে এবং আমি যদি ভূল না করে থাকি তবে সফলও হবে কিন্তু এর জের দিতে হবে বিশ্বজিতের , আপনার-আমার মত সাধারন নাগরিককে ।
এর জন্যই কি সেই একাত্তুরে আমাদের দেশের বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিল ? যে দেশে নিরীহ-নিরাপরাধ মানুষ শুধুই সন্দেহের বশে খুন হবে !
আজ খুবই দুঃখ , লজ্জা ,ঘৃণা, অনুতাপ ও ধিক্কারের সাথে বলত ইচ্ছা করে
" বীর মুক্তিযোদ্ধারা আপনারা ভূল করেছিলেন এই দেশকে স্বাধীন করে । "
আর আমরা ভূল করেছি এই দেশে জন্মগ্রহণ করে ।
বিশ্বজিত হত্যার দায় রাজনৈতিক কোন দলই এড়াতে পারবে না । আজ যে মায়ের বুক খালি হল, অতীতে যাদের হয়েছিল তাদের মত একই অনুভূতির ছোঁয়া যেন আমাদের দেশের রাজনৈতিক নেতারাও পায় ।

s rahman
s rahman
২০১২.১২.১০ ০৩:১০
কথায় আছে না, পাপ বাপকেও ছাড়ে না! ছাত্রলীগ পাপ করতে করতে বিরোধী মনে করে বিশ্বজিতে সেমসাইড খেয়েছে। সরকারী দল দু’একজনকে মেরে বোঝাতে চাচ্ছে তাদের বিরুদ্ধে যেন কেউ প্রতিবাদ বা আওয়াজ না তোলে? ভুল। জনগণ চরম অশান্তিতে আছে, দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই জনগণ চায় প্রতিরোধ। দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি-বাড়িভাড়া-বিদ্যুতবিলে-জ্বালানিতেলে-সবরকমের ভাড়াবৃদ্ধি, সর্বক্ষেত্রে মূল্য বৃদ্ধি, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, সাগর-রুনি, শেয়ারবাজার-রাষ্ট্রায়ত্বব্যাংকদেউলিয়া, পদ্মাকালভার্ট-হলমার্ক, নানাজাতীয়লীগের মস্তানি-চাঁদাবাজি ইত্যাদি ইত্যাদি মানুষের জন্য আর সহনীয় পর্যায়ে নেই। এ সমস্ত কারণে যেখানেই সরকারবিরোধী কোন কর্মসূচী আসছে জনগণ স্বত:স্ফূর্ত সমর্থন জানাচ্ছে। সরকার যদি পরিস্থিতির মর্ম উপলব্ধি করে সঠিক পথে অগ্রসর হয় তবে তাদের জন্যেও মঙ্গল, দেশের জন্যেও মঙ্গল। আর জনগণের ভাষা যদি তাঁরা বুঝতে ব্যর্থ হয় তবে করুণ পরিণতির জন্য যেন অপেক্ষা করে। সেদিন আর বেশি দূরে নয়।

Mr. Md Manik
Mr. Md Manik
২০১২.১২.১০ ০৩:১৬
হামলাকারী ছাত্রলীগের কর্মীদের ছবি তোলা আছে। টেলিভিশন চ্যানেলগুলো তা দেখিয়েছেও। প্রত্যক্ষদর্শীরাও অনেককে চিনতে পেরেছেন। তাঁরা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মী। তাঁদের মধ্যে রয়েছেন ছাত্রলীগের কর্মী মো. শাকিল, তাহসীন কাদের, শাওন, নূরে আলম লিমন, মাসুদ আলম নাহিদ ও ইমদাদুল।

mahamud
mahamud
২০১২.১২.১০ ০৩:১৭
মো জাফর ইকবাল কি এবার লিখতে পারবেন" তোমরা যারা ছাত্রলীগ করো। "

Mohammed
Mohammed
২০১২.১২.১০ ০৩:২৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, ‘হামলার ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত নন।’
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন,'বিশ্বজিৎ বিএনপির একজন কর্মী।'
বিশ্বজিতের বড় ভাই উত্তম কুমার দাস বলেন,'শুধু বিশ্বজিৎ নয়, তাঁর পরিবারের কেউই কোনো রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নন।’

বাস্তবতা হলো - একজন ২৪ বছুরে টগবগে যুবককে নির্মমভাবে হত্যা করা হয়েছে,যার অনেক কিছু দেবার-নেবার ছিলো এ বিশ্বে !

ROB
ROB
২০১২.১২.১০ ০৩:২৬
Ban this notorious student politics without further delay

Muhammad Shydul Islam
Muhammad Shydul Islam
২০১২.১২.১০ ০৩:২৭
কি বলব, কি বলা উচিৎ, কি না বললেই না, বুঝতে পারছি না।

Gouranga Goswami
Gouranga Goswami
২০১২.১২.১০ ০৩:৪৭
আমার লজ্জা হয় আমি জন্মেছি এ দেশে,শুধু পাকিস্থানী হানাদার বাহীনিদের দোষদিয়ে গালাগালি দিছি এতো তাদের বর্বরতাকেও হারমানায়, প্রধানমন্ত্রী সাবধান হন আরেকটা ১/১১ যেন না দেখতে হয় আর যদি হয় তাহলে আপনার রখ্ঙানেই

MAMUN AHMED
MAMUN AHMED
২০১২.১২.১০ ০৩:৪৮
ধিক্কার তোমাদের।
ধিক্কার আমার নিজের প্রতিও,
এই দেশটাকে বদলে দিতে যে আমি অক্ষম।

akash ahmed
akash ahmed
২০১২.১২.১০ ০৩:৪৮
যে সব ক্যাডার এই ঘটনার সাথে জড়িত তাদের সবার ফাঁসী চাই।প্রধানমন্ত্রী,আপনি শুনতে পাচ্ছেন কি?ছাত্রলীগকে আজ ঘুনে ধরেছে।এটা সংস্কার করতে হবে।কানে চিল নিয়েছে বলে তার পিছনে দৌড়ানোর অভ্যাস পাল্টাতে হবে।জামাত-শিবিরকে ধ্বংস করতে চান আপনারা?এটা খুবই সোজা।ছাত্রলীগ-আওয়ামী লীগ ভালো হোক,বিশেষ করে ছাত্রলীগ।শিবির যেভাবে ব্রেনওয়াশ করে আপনারা সেইভাবে জ্ঞান দিয়ে এন্টিব্রেনওয়াশ দিন।ওদের মূলে আঘাত করুন,প্রতিযুক্তি দিয়ে।ভুলের বিপরীত হবে সঠিক,আরেকটি ভুল নয়।এভাবে পাগলের মত খেপলে তো সমস্যা আরও বাড়বে।

২০১২.১২.১০ ০৩:৫৯
বিশ্বজিৎকে সবাই পেটাচ্ছে। এক সময় তাকে দোতালায় নেওয়া হলো। পেটানো চলছেই। হঠাৎ সাদাশার্ট পরিহিত একজন চা-পাতি নিয়ে ওকে করিডরে নিয়ে গিয়ে কোপাতে লাগলো। রক্তে বিশ্বজিতের শার্ট লাল হয়ে গেল। চাপাতি হাতের যুবক তার কর্ম সম্পাদন করে বিশ্বজিৎকে অন্যদের কাছে ফেলে আসলো, তার কাজ শেষ। বাকিরা চূড়ান্তভাবে মৃত্যুর কোলে ফেলে দেওয়া পর্যন্ত পেটাতেই লাগলো। বেচারা বিশ্বজিৎএর মনে হয় কৈ মাছের প্রাণ মরতেই চায় না। বাকি কাজটুকু সম্পাদন করলো ডাক্তার; তিনি পুলিশের ভয়ে চিকিৎসা দিতে অপারগতা জানালেন।

zakir ( জাপান )
zakir ( জাপান )
২০১২.১২.১০ ০৪:১০
জাপানে আগামী ১৬ই ডিসেম্বর জাতীয় নির্বাচন। মাত্র তিন মাস আগে যিনি জাপানের প্রধানমন্ত্রী ছিলেন তিনি ছোট একটি উচু জায়গায় দাড়িয়ে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। পথচারী জাপানিরা কেউ সেটা দেখছে আবার কেউ না দেখেই চলে যাচ্ছে। মনে হল দেশের বড় কোন চাকর দেশের মালিকদের কাছে কিছু চাচ্ছে। আর হায়রে বাংলাদেশ যেখানে মালিকের চেয়ে চাকরদের ক্ষমতা বেশি। চাকরদের পাল্টাপাল্টি কর্মসূচির কারনে মালিকদেরকেই মরতে হয়।

Mohamed S Rahman
Mohamed S Rahman
২০১২.১২.১০ ০৪:১৩
১৮ দলীয় জোট থেকে এই ধ্বংসাত্বক কর্মসূচী পালিত হয়েছে। ৫/৬ জনকে তাদের জীবন বিসর্জনও দিতে হয়েছে। এতে লাভ হয়েছ কার? কারও নয়। আর লোকসান? সকলের। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আগামী কাল যদি সরকার পদত্যাগ করে এবং ৩ মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং এই ১৮ দলীয় মোর্চা জিতে মন্ত্রীসভা গঠন করে এবং সেই মন্ত্রী সভার মন্ত্রীত্ব যারা গ্রহন করবেন তারা কী রাস্তায় নেমেছেন? তাদের মধ্যে বেশ কয়েকজন নেতাকে চিনি যাদের সন্তানেরা বাংলাদেশে নেই। কিছু আছে আমার আশে পাশে নিউ ইয়র্কে, কিছু আছে কানাডাতে ( আমেরিকান গ্রীন কার্ডহোল্ডার) এবং জানামতে অনেকেই আছেন ইউরোপের বিভিন্ন দেশে। আমার সাথে ব্যক্তিগতভাবে ঘনিষ্টতা রয়েছে নিউ ইয়র্কে ছাত্র হিসেবে অবস্থানকারী কয়েকজনের সাথে। আমার বাসায় তাদের যাতায়াত আছে এবং ওদের কাছ থেকেই জেনেছি কারা কোথায় আছে। অথচ আমাদের যুব সমাজকে, নিরীহ ছাত্র সমাজকে সেই সব বিদ্বেষপরায়ন রাজনীতিবিদগন তাদের হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন। কিন্তু এই সত্যটি আমাদের যুব সমাজ বুঝতে চেষ্টা করছেন না। তাদের উচিত এই ধরনের রাজনৈতিক কর্মসূচীতে অংশ না নিয়ে প্রতিরোধ করা। যদি আমাদের ছাত্র/যুব সমাজ প্রতিরোধ করে তবে কী কোন রাজনৈতিক দলের পক্ষে এধরনের ধ্বংসাত্বক কর্মসূচী পালন করা সম্ভব (হোক সে যে দলই)?

Himu
Himu
২০১২.১২.১০ ০৪:১৪
মানুশ কিভাবে পশু হয়ে যাই।

২০১২.১২.১০ ০৪:১৮
এদের নামের আগে 'ছাত্র' কেন , আমরা এই 'ছাত্র শব্দ' কেন ব্যবহার করি !

Mominul Islam
Mominul Islam
২০১২.১২.১০ ০৪:২৫
এ হত্যার বিচার হবেনা। তাই বিচার চাই আললাহর কাছে।

Durbar
Durbar
২০১২.১২.১০ ০৪:৩২
ফুটেজ ও ফটোতে হত্যাকারীদের সণাক্ত করা গেছে। পরবর্তী পদক্ষেপ খুবই সোজা,এদের দৃষ্টান্তমূলক শাস্তি !

aziz
aziz
২০১২.১২.১০ ০৪:৩৭
তারা বাংলাদেশের ভবিশত নেতা, ভাবতে ভয় লাগে

Sumanta Barman, Germany
Sumanta Barman, Germany
২০১২.১২.১০ ০৪:৪৪
ভাবতে অবাক লাগে যে কিভাবে একজন মানুষ আরেকজন মানুষকে এভাবে কুপিয়ে মেরে ফেলতে পারে?

মীর তাজবিনূর শরীফ
মীর তাজবিনূর শরীফ
২০১২.১২.১০ ০৪:৪৭
এত এত টিভি চ্যানেলের এত কর্মী, সাংবাদিক, পুলিশ এই দৃশ্য দেখলো, ছবি তুললো, ভিডিও করলো, কিন্তু মনে হয় না কেউ টু- শব্দও করছে। সবাই শুধু ছবি তুলে গেছে.। নিজের পেপারের ব্যবসা বাড়ানো দিয়ে কথা....এর সামনে একজনের জীবন তো মূল্যহীন!!!
আফসোস, হয়ত আমিও এই জায়গায় থাকলে একই কাজ করতাম!! : (
আমাদের এই দুর্বলতার জন্যই ছাত্রলীগ, ছাত্রদল আর শিবিরযা খুশি করে বেড়ায়, আর আমরা হা করে দেখি!!

Mohsin Bhuian
Mohsin Bhuian
২০১২.১২.১০ ০৪:৫০
এই পৈশাচিক হত্যাকান্ডের পরোক্ষ ইন্ধনদাতার বিচার কে করবে ?

Rezaul
Rezaul
২০১২.১২.১০ ০৪:৫৫
এ পর্যন্ত ছাত্রলীগ যা করে আসছে তা সব বিচ্ছিন্ন ঘটনা, দলের সাথে এর কোন সম্পৃক্ততা নেই।

২০১২.১২.১০ ০৫:০১
ভাষা হারিয়ে ফেলেছি!!!!!

Shubhro Ahmed
Shubhro Ahmed
২০১২.১২.১০ ০৫:১৬
মাননীয় প্রধানমন্ত্রী, যদি এ ঘটনা আপনার বিবেকে আঘাত করে থাকে এবং যদি আপনার সাহস থাকে তাহলে এসব ছাত্রনামধারী ছাত্রলীগের গুন্ডা-খুনীদের এখুনি ধরার ব্যবস্থা করুন এবং শাস্তির ব্যবস্থা করুন।

sumonto aslam
sumonto aslam
২০১২.১২.১০ ০৫:২৬
রোষের জায়গায় পাশবিকতায় লিখলে কি হতো?

syed
syed
২০১২.১২.১০ ০৫:২৬
we are tired of this game of Hasina and Khaleda.

Md. Mamunur Rashid
Md. Mamunur Rashid
২০১২.১২.১০ ০৫:৩১
So pathetic!!

Ashraf Pervez
Ashraf Pervez
২০১২.১২.১০ ০৫:৫২
বিশ্বজিৎ দাস সম্ভবত ভুল সময়ে ভুল জায়গায় দাঁড়িয়ে ছিলেন। এইটুকু ভুলের কারণেই জীবন গেল তাঁর।
How come you can say like this!!!

Md.Nurul Amin
Md.Nurul Amin
২০১২.১২.১০ ০৫:৫৫
What a inhumanity it was ?

zahid
zahid
২০১২.১২.১০ ০৬:০০
আমরা এর সঠিক বিচার চাই

Jubayer
Jubayer
২০১২.১২.১০ ০৬:০২
এতগুলা সাংবাদিক ছিল, কেউ বাচাঁতে গেল না?

২০১২.১২.১০ ০৬:০৪
In Bangladesh no humen live there .

Maksudur Rahman
Maksudur Rahman
২০১২.১২.১০ ০৬:০৪
বুক খালি হয়েছে বিশ্বজিতের মায়ের লাভ হল আওয়ামীলীগ ও বিএনপির এটাই আমাদের দেশের রাজনীতি

khaled
khaled
২০১২.১২.১০ ০৬:০৮
I do not live in Bangladesh but like my country. I alaways try to say and show good things about Bangladesh to my 7 year old son and try to hide bad thing about Bangladesh from him, for that reason I do not watch bangla news while he is around me. Both meand my son were realy proud yesterday when Bangladesh won the match against WI.

Today while I was watching bangla news where they were showing the above report I was so shocked that I forgotten about my son was also wathing the same news until he started crying and asked me "baba why you have seen this news in front of me and why did you lie to me and told me that bangladeshi people are very nice and simple,look what they are doing". I could not give any answer.

I think BNP, Awamilig, Jamat and Jatio party are major responsible for this incident, however generel public and intelectual group and agencies are also responsibe for the present situation as they are not making new political power againg the above corupted political parties.

Please thik - Bishajit is your blood brother and what you would do if the same situation happend to you?

rakibraj
rakibraj
২০১২.১২.১০ ০৬:১৩
পা ধরেও ক্ষমা পাননি

shaheen
shaheen
২০১২.১২.১০ ০৬:২৬
what a shameful politics in my country.

Iskander Alam Chowdhury
Iskander Alam Chowdhury
২০১২.১২.১০ ০৬:৩৩
আর কত দিন এভাবে চলবে !

Farina
Farina
২০১২.১২.১০ ০৬:৪২
বিশ্বজিত হত্যার ছবি ও ভিডিও দেখে ঢাকার রাজপথ কে আমার গ্ল্যাডিয়েটর ফাইট স্টেডিয়াম মনে হয়েছে আর নিজেকে মনে হয়েছে খ্রিষ্টপূর্ব প্রথম থেকে পঞ্চম শতাব্দীর রোমান প্রজাতন্ত্রের কোনো অসহায় প্রজা !

Modesser Ali
Modesser Ali
২০১২.১২.১০ ০৬:৪২
আর কত রক্ত চুষে শান্ত হবি তোরা ????????????

Mohammad Kamrul Hassan
Mohammad Kamrul Hassan
২০১২.১২.১০ ০৭:০০
খুবই লজ্জা লাগছে এই বিজয়ের মাসে !!! মানুষ কিভাবে এত নৃশংস হতে পারে। এরকম নৃশংসতার ছবি দেখেছিলাম একমাত্র আফ্রিকার রুয়ান্ডার হুতু তুতশি সংঘর্ষে, দেখেছিলাম লাইবেরিয়ার গৃহযুদ্ধের ছবিতে। কিন্তু বাংলাদেশেরও এইরকম ছবি দেখব !!!

২০১২.১২.১০ ০৭:০১
জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছাত্রলীগের কর্মীদের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে প্রথম আলোকে বলেন, হামলার ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত নন।
এটা মানুষ এই বাভে মার গেলও, কোন দলের সেই পরিচয় এ নয়, যারা জড়িত তাদের ত ছবি দেখেই গ্রেপ্তার করা যায় !!!!!!!!!!

Md Oliur Rahman
Md Oliur Rahman
২০১২.১২.১০ ০৭:০৬
My question is for Prime Minister. Would you give justice for Bisho Jith or save your golden boys ?

মাহতাব হোসেন # বাউফল # পটুয়াখালী #
মাহতাব হোসেন # বাউফল # পটুয়াখালী #
২০১২.১২.১০ ০৭:০৮
হরতাল-অবরোধ-জ্বালাওপোড়াও তথা অস্থিরতার রাজনীতি আমরা আমজনতা পছন্দ করি না, কারণ, এ-সবে আমাদের স্বাভাবিক জীবনযাপনের ছন্দ বিঘ্নিত হয়। কিন্তু বিরোধী বিএনপি জোট গতকালকের অবরোধ কর্মসূচীতে গাড়ী পোড়ানো ও ভাংচুর করলেও তাদের হাতে কেউ খুন হয়নি। অপর দিকে অবরোধ ঠেকানোর নামে আওয়ামী মহাজোটের অঙ্গসংগঠন ছাত্রলীগের সোনার ছেলেরা কুপিয়ে-পিটিয়ে বিশ্বজিত দাস নামে এক পথচারীকে গুরুতর আহত করলো, এমনকি তাকে হাসপাতালে নিতে পর্যন্ত বাধা দিল, যার কারণে তার মৃত্যুকে আর ঠেকানো গেল না। এ ঘটনা আমাদের লগি-বৈঠার সেই তান্ডবের কথা মনে করিয়ে দেয় ; ঐ সময় আওয়ামী গীগের নেতাদের নির্দেশে লগি-বৈঠা নিয়ে তাদের নেতা-কর্মীরা কুকুর-বেড়ালের মত অনেক মানুষকে পিটিয়ে মেরে ফেলেছিল।
আমরা আমজনতা কিন্তু বিরোধী ও সরকারী, উভয় দলের কর্মকান্ডই দেখি। এ-সব ঘটনা আমাদের ভাবতে এবং সেই সাথে সাথে সিদ্ধান্ত নিতে বাধ্য করে যে, কোন দল খারাপ- আওয়ামী লীগ নাকি বিএনপি ; কোন সংগঠন খারাপ- ছাত্রলীগ নাকি ছাত্রশিবির, আর ছাত্রদল- সেতো ওদের কাছে এখনও শিশু।

rocky
rocky
২০১২.১২.১০ ০৭:১৮
শুরু হল মাত্র নিবাচনের বছর, এই বছরে কতো যে নিরহ মানুষের প্রাণ কেড়ে নেবে তা উপরের ঐ একজন ছাড়া কেউ জানে না?

২০১২.১২.১০ ০৭:২০
যে কোন রাজনৈতিক দল খুনিদের পক্ষে কথা বললে বুঝতে হবে ঐ রাজনৈতিক দল সন্ত্রাসী দলে পরিনত হয়েছে।

Omar Faruk
Omar Faruk
২০১২.১২.১০ ০৭:২০
শুধু এরকম একটা প্রতিবেদন দিয়ে রিপোর্টারে কাজ শেষ হওয়ার কথা নয়। আমরা এই হত্যার সঠিক বিচার না হওয়া পর্যন্ত ধারাবাহিক রিপোর্ট চাই।

Benoy
Benoy
২০১২.১২.১০ ০৭:২৯
মানুস আমরা কবে হব ????

bimol
bimol
২০১২.১২.১০ ০৭:৩১
এই নরপিচাসকে ধরতে প্রথম-আলোর ছবি গুলাই যথেস্ট !!!!!!!!!!

মাছেম
মাছেম
২০১২.১২.১০ ০৭:৩৪
এদেশে জন্মানোটাই আমাদের আজন্ম পাপ।

Mohammed
Mohammed
২০১২.১২.১০ ০৭:৩৭
আর কত মায়ের বুক হলে এ দানবেরা ক্ষlন্ত দেবে !

Monir Hossain
Monir Hossain
২০১২.১২.১০ ০৭:৪১
এই দেশ আর বসবাসের জন্য নিরাপদ নয়... বিশ্বজিতের জায়গায় যে আমরা কেউ থাকতে পারতাম। এর উপায় কি?

Romeo
Romeo
২০১২.১২.১০ ০৭:৪৯
হরতাল,অবরোধ ডাকবে বিরোধী দল আর মানুষ মারবে ছাত্রলীগ এটাই এ সকারের ইশতেহার।

Arifur Rahman
Arifur Rahman
২০১২.১২.১০ ০৭:৫১
এম পি পেটানো পুলিশ কে গতকাল বলতে শুনলাম, এটা শিবিরের কাজ হতে পারে!!!!!

Arifur Rahman
Arifur Rahman
২০১২.১২.১০ ০৭:৫৩
এ দেশে তে জন্ম হওয়াটাই আমাদের অপরাধ।

Sezan
Sezan
২০১২.১২.১০ ০৭:৫৭
এরাই কি বাংলাদেশে আদর্শিক ছাত্র দল ???? তাহলে দেশের পরিনতি কি হবে ???

২০১২.১২.১০ ০৭:৫৯
দেশ এখন কারবালার রণক্ষেত্র!!!!!!!!

Israfil Hossan
Israfil Hossan
২০১২.১২.১০ ০৮:০১
বাংলাদেশে লাশের রাজনিতি কবে শেষ হবে ?

২০১২.১২.১০ ০৮:০৫
যদি বিন্দুমাত্র মনুষত্ব লজ্জা, সভ্যতা লেখাপড়া থেকে থাকে তাহলে পুলিশ কমিশনার সহ সংষ্লিস্ট সকলের পদত্যাগ করা উচিত । পুলিশের মুখপাত্র সাহেব দম্ভ করে বলেছিলেন আইন শৃংখলা রক্ষার জন্য অনেক কিছু করবেন, এই তার নমুনা ! সভ্য দুনিয়ায় (আমরা সভ্য কিনা সন্দেহ আছে ) এদেশের জনগনআ.লীগের কল্যানে লাইভ মানুষ খুন দেখল ।

Sadiq
Sadiq
২০১২.১২.১০ ০৮:০৭
ছিঃ! আমাদের রাজনীতিবিদরা এই সব পিশাচদের দুধ কলা দিয়ে পোষেন।

Amit Barua
Amit Barua
২০১২.১২.১০ ০৮:০৭
I'm extremely sad to such situation.

২০১২.১২.১০ ০৮:১০
মুক্তি যুদ্ধের হায়েনা যেমন জামাত, তেমনি এখনকার সময় হায়েনা ছাত্রলীগ। ছাত্রলীগ, শিবির, ছাত্রদল সহ আর যেগুলো আছে সব কয়টি সন্ত্রাসীর আড্ডাখানা। আর যদি এর মধ্যে সব থেকে খারাপ হয় তাহলে সেইটা ছাত্রলীগ, কারন তাদের হাতেই মুক্তিজুদ্ধের পর থেকে সব থেকে খুন আর অপরাধ সংঘটিত হয়ছে। আর একজন নিরিহ পথচারীর হত্যাকাণ্ডের যেমন আওয়ামীলীগ দায়ী তেমন বিএনপি, জামাত দায়ী। ঘৃণা হয় এদের সবার কথা লেখতে।

syed Kamal mohammad Mukul
syed Kamal mohammad Mukul
২০১২.১২.১০ ০৮:১৬
ছাত্রলীগের রোষে প্রাণ গেল পথচারী বিশ্বজিতের......... ধন্যবাদ পথম আলো । সনদেহের বেড়াজাল থেকে বেরিয়ে আবার ও সত্য পকাশ করার জন্য ! আমাদের মত আনেক পাটক আছেন য়ারা পথম আলোর স;বাদ কে নিরভর য়োগ্য মনে করেন । পাটকের বিশ্বাস আর আসথাকে অটুট রাখার জন্য অনুরোধ রইল । পথম আলে কারো ভয়পাওয়া বা চোখ রা;গানি সহ্য করার মত অবসথা থেকে বেরিয়ে এসেছে আনেক আনেক দিন আগে ! আমরা আমাদের জিবন চলার পথে পতিদিন নতুন পেরনা আর পথেয় পাই পথম আলোর মাধ্যমে । আমরা বলতে চাই East and west Prothom Alo is the best ! সে বলাতে য়েন ভুল না হয় !!

bimol
bimol
২০১২.১২.১০ ০৮:১৬
বিশ্বজিতের মা কিভাবে তার ছেলের জীবন-প্রদীপ নিভিয়ে দেয়ার শেষ দৃশ্য দেখবেন ???????? যে দৃশ্য দেখে আমি নিজে কাল সারারাত ঘুমাতে পারিনি !!!!! হয়ত একদিন আমাদের ও এই দৃশ্য বরন করে নিতে হবে !!!! ধিক্‌ জানাই তোমাদের এই নোংরা রাজনিতি কে !!!!!!!

২০১২.১২.১০ ০৮:১৭
বিশ্বজিৎ আমাদের ক্ষমা করো ... আমরা অমানুষ হয়ে গিয়েছি

আশীষ
আশীষ
২০১২.১২.১০ ০৮:১৯
" সূত্রাপুর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, লাশ ময়নাতদন্ত শেষে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।"

অবাক হলাম আবারো.... লিখিত অভিযোগ পেলে তারপরে ব্যবস্থা...

Wahid Quabili
Wahid Quabili
২০১২.১২.১০ ০৮:২০
ছাত্র রাজনীতি বন্ধ করে দেওয়া উচিত । ছাত্রদের কাজ হচ্ছে পড়াশুনা করা | দেশ সবচেয়ে বেশি উপকৃত হবে যদি ছাত্ররা পড়াশুনাটা ঠিক মতো করে | রাজনীতি করার দরকার হলে লেখাপড়া শেষ করে করতে পারে | দেশের প্রয়োজনে ছাত্ররা নিজ থেকেই এগিয়ে আসবে সাহায্য করার জন্য | এর জন্য ছাত্রলীগ বা ছাত্রদল করতে হবেনা | গত বিশ বত্সরে কোনো ছাত্র রাজনৈতিক দল ছাত্রদের দাবি দাওয়া নিয়ে কোনো আন্দোলন করেনি | ছাত্র রাজনীতি বন্ধ হলে ছিনতাই টেন্ডারবাজি জাতীয় অপরাধ অর্ধেক কমে যাবে | সম্মানিত শিক্ষকরাও রাজনীতিতে সম্পৃক্ত না হয়ে শিক্ষা প্রদানে অধিক মনোযোগী হবেন | পৃথিবীর বেশিরভাগ দেশে ছাত্র রাজনীতির প্রচলন নেই | সেখানেও আদর্শবান, ত্যাগী রাজনৈতিক নেতা তৈরী হচ্ছে |

Uddin
Uddin
২০১২.১২.১০ ০৮:২৪
আমি সব ছবি গুলো দেখা শেষ করতে পারি নাই. আমার রক্ত শিতল হএ গেছে । আমি লজ্জিত এই দলের সাপরটার হএ । আমরা সবাই জানি এদের বিচার হবে না । আমরা কি জবাব দিব ওই মায়ের কাছে । আমাদের PM এর জবাব মুখুসত । আর আমরা সেটা মেনে নিব । বিধাতা আমাদের ছারবেনা ।

Poresh Chandra Roy
Poresh Chandra Roy
২০১২.১২.১০ ০৮:২৬
কেন জন্মেছিলে এই দেশে
মৃত্যুই তোমার প্রাপ্য . . .
কেন ছিলনা ধন দৌলত
মৃত্যুই তোমার প্রাপ্য . . .
কেন করনি ছাত্রদল/ছাত্রলীগ
মৃত্যুই তোমার প্রাপ্য . . .
তোমার মৃত্যুর জন্য সত্যিই কিছু বলার নাই ভাষা, সৃষ্টিকর্তা তোমাকে স্বর্গবাসি করুক এবং তোমার পরিবারের জন্য রইল সমবেদনা ।

mohammad jamil ahmed
mohammad jamil ahmed
২০১২.১২.১০ ০৮:২৭
তত্বাবধায়ক সরকারের দাবি আদায়ে যত হরতাল , যত অবরোধ , যত লোক মারা যাবে , যত গাড়ি জালানো হবে , অর্থনীতির যত ক্ষতি হবে, তার সব দায় -দায়িত্ব প্রধামন্ত্রীর . কারন তার একার ইচ্ছায় তত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল হয়েছে । ১৯৯৫-৯৬ সালে এই দাবি যেমন অসংবিধানিক ছিল , এখনো তাই ।জনগনের প্রয়জোনে সংবিধান সংশোধন করতে হবে , ক্ষমতায় টিকে থাকার জন্য নয়।

সাকী রহমতুল্লাহ
সাকী রহমতুল্লাহ
২০১২.১২.১০ ০৮:২৮
হরতাল অবরোধ যাই থাকুক না কেন সবসময় অফিসে চলে আসতাম কারণ হরতালকারীদের ভয় পেতাম না। গতকালের এ বিষয়টি টিভি চ্যানেল ও অন লাইন পত্রিকায় দেখার পর এখন সত্যি ভয় হচ্ছে হরতাল প্রতিহতকারী সন্ত্রাসীদের। এর জন্য ১০০% দায়ী আমাদের স্বরাষ্ট্র মন্ত্রী। তিনিই আহবান করেছিলেন যুবলীগ ছাত্রলীগকে হরতাল কারীদের প্রতিহত করতে। তারা এখন হরতাল কারীদের প্রতিহত না করে, বিশ্বজিৎ এর মত সাধারণ মানুষকে প্রতিহত করছে।


২০১২.১২.১০ ০৮:৩৩
ঠিক্ এমই ভাবে ২০০৮ সালে আ:লীগ মানুষ মেরে ছিল লগী বৈঠা দিয়ে, আজ মারা হল নিরস্ত্র নিরীহ সংখ্যালুঘুকে যে কিনা তার কর্মস্থলে যাচ্ছিল। হয়ত মামলা হবে এবং আমাদের মহামান্য রাষ্টপতি দোষীকে সাধারন ক্ষমা ঘোষনা করবেন। কিন্তু দেশের ১৬ কোটি মানুষ যারা এই হত্যাকান্ড দেখেছেন তারা কি ক্ষমা করতে পারবে এই পৈশাচিকতা কে? শেখ হাসিনাই বা কি উত্তর দিবেন? এর জন্য আপনাদের বিচারের মুখমুখি করবে ১৬ কোটি মানুষ।

Md.Mizan Ibn
Md.Mizan Ibn
২০১২.১২.১০ ০৮:৪০
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার দুটি পায়ে ধরি দেশে সুসাষণ প্রতিষ্ঠা করুন , তা না হলে দেশ আবার অরাজোগাতর দিকে যাবে নিস্তিত ...........

M. A. Mijan
M. A. Mijan
২০১২.১২.১০ ০৮:৪৪
আমাদের দেশে ক্ষমতাসীন দলের লোক খুন করলে তার কোন বিচার হয়না। কারণ, সর্বশেষ অস্ত্র হিসেবে প্রেসিডেন্টের ক্ষমা তো আছেই।


২০১২.১২.১০ ০৮:৪৮
পশু, পশু, পশু, ওরা ছাত্র নয় পশু, ওরা দেখতে মানুষ জাতীয় প্রাণী মনে হলে ও ওরা আসলে হিংস্র পশু, ওরা মানুষ না ওরা পশু । ওই পশুদের সভ্য সমাজে স্হান নেই, থাকতে পারেনা ।

Wahid
Wahid
২০১২.১২.১০ ০৮:৫৪
politics can be such nasty..

Nazmul
Nazmul
২০১২.১২.১০ ০৮:৫৪
"""হামলাকারী ছাত্রলীগের কর্মীদের ছবি তোলা আছে। টেলিভিশন চ্যানেলগুলো তা দেখিয়েছেও। প্রত্যক্ষদর্শীরাও অনেককে চিনতে পেরেছেন। তাঁরা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মী। তাঁদের মধ্যে রয়েছেন ছাত্রলীগের কর্মী মো. শাকিল, তাহসীন কাদের, শাওন, নূরে আলম লিমন, মাসুদ আলম নাহিদ ও ইমদাদুল।"""
খুনিদের ফাসি চাই।

২০১২.১২.১০ ০৮:৫৫
May be brother Bishojit is the final work of Awami coffin.

Md. Ariful Islam
Md. Ariful Islam
২০১২.১২.১০ ০৮:৫৮
প্রকাশ্য দিবালোকে মিডিয়ার কর্মীদের সামনে এই রকম নির্মম, নৃঃশংস ভাবে খুনের সাথে জড়িতদের ধিক্কার জানানোর ভাষা নেই। এদের বিচার প্রকাশ্য দিবালোকেই হওয়া উচিত বলে মনে করি।

২০১২.১২.১০ ০৯:০০
চাপাতি দিয়ে কুপিয়েছে তার নাম সাকিল,সে জগন্নাথবিশ্ববিদ্যালয়ের ছাএলীগের নেতা।এরা সবাই জগন্নাথবিশ্ববিদ্যালয় ছাএলীগের পরিচিত মুখ।

sarmin sultana
sarmin sultana
২০১২.১২.১০ ০৯:০৪
সাধীনতার মাসে এটা কি মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন.............ছি......ছি....ছি.ছাএলীগ.

Shajol
Shajol
২০১২.১২.১০ ০৯:০৪
কৃষ্ণ করলে লিলা আর আমরা করলে হয় পাপ, শিবির করলে হয় জঙ্গি কারণ ওরা রাজাকারের দলের লোক ওতে পাপ আর ছাত্রলীগ করলে দোষ নেই কারণ ওরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির লোক ওরা খুন করলেও কোনো বুদ্ধিজীবিরা আর এখন চোখে দেখবেননা আর মুখেও কিছু বলবেননা এখন উনারা মুখে কুলুপ এটে বটে আছেন

২০১২.১২.১০ ০৯:০৪
আজো কেন শুনি রবি ঠাকুরের সেই হাহাকার বাণী - "৭ কোটি সন্তানের হে মুগ্ধ জননী রেখেছ বাঙালি করে, তুমি মানুষ করনি" মানুষ করনি, মানুষ করনি ........
্যা
এই গনতন্ত্র চাই না যে গনতন্ত্র প্রকােশ্য মানুষ হত্যা করার শিক্ষা দেয়।

Saidur Rahman
Saidur Rahman
২০১২.১২.১০ ০৯:০৭
দিনে দিনে অসভ্যতার প্রতীক হয়ে উঠেছে ছাত্রলীগ-যুবলীগ। ছাত্রলীগের কর্মীদের দিয়ে দেশের একজন নাগরিককে নৃশংসভাবে খুন করার ভেতরে রাজনৈতিক উদ্দেশ্য যাই থাকুক, এসব তাদের অশিক্ষা-কুশিক্ষা ও বিপথগামীতাই প্রমাণ করে, যার জন্যে দায়ী আওয়ামী লীগ। ভাংচুর চালানো, অস্ত্রপ্রদর্শন কিংবা খুন করাকে রাজনৈতিক পদায়ন ও পদোন্নতির মানদ- হিসেবে ধরা হতে পারে, কিন্তু এরা কেবলই বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিকে কলুষিত করছে, এবং রাজনৈতিক উন্নয়নের পথকে ব্যাহত করছে। আমরা আগেও দেখেছি, ছাত্র ও অছাত্রদের ছাত্রলীগ কিংবা ছাত্রদলে, যুবলীগ কিংবা যুবদলে, এবং স্বেচ্ছাসেবক লীগ কিংবা স্বেচ্ছাসেবক দলে যোগ দেওয়ার একমাত্র উদ্দেশ্য হচ্ছে রাষ্ট্রের ক্ষমতায় চড়ে জনগণের অধিকার হরণ করা, রাষ্ট্রের অর্থ-সম্পদ লুট করা, রাষ্ট্রের জমিজমা জবরদখল করা, ২ টাকা নিয়ে মহানগরে এসে ২০০ বা ২০০০ কোটি টাকার মালিক হওয়া, হত্যা-লুটের মাধ্যমে দলীয় নেতার প্রতি আনুগত্য প্রকাশ করা, বিকৃত মানসিকতার পরিচয় দিয়ে অসুস্থ ধারার রাজনীতিতে উত্তরণের ও প্রমোশনের দাবি রাখা।

নিঃসন্দেহে মাননীয় প্রধানমন্ত্রী দাবি করবেন না যে, এরা বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়ে, সোনার বাংলা গড়ে তোলার জন্যে নৃশংসতার পথ বেছে নিয়েছে, কিংবা একথা বলবেন না যে, এরাই বঙ্গবন্ধুর স্বপ্ন। হয়তো সরকার দলীয় গু-া হওয়ার কারণে এদের খুনের কোন বিচার হবে না, হয়তো সবকিছু জেনেশুনেও অশুভ চাপের কারণে পুলিশও কিছু বলতে পারবে না, কিন্তু নাগরিকগণ এসব অপরাধকে কখনো ভুলে যাবে না। গাড়ি ভাঙার অপরাধে ভ্রাম্যমান আদালত শাস্তি দিতে পারে, কিংবা রাস্তায় হাটার কারণে নিরীহ মানুষকে পুলিশ আটক করতে পারে, কিন্তু এসব অপরাধীদের বিরুদ্ধে আদালত, কিংবা পুলিশ কিছু করতে পারছে না, কারণ বিপথগামী ও ধ্বংসাত্মক রাজনৈতিক নেতৃত্ব সোনার বাংলা গড়া ও গণতন্ত্র রক্ষার অজুহাতে এদের লালন-পালন করছে।

২০১২.১২.১০ ০৯:০৮
Very much sad for this type of incident. Where is our security? I hate this types of politics and specially Chatrolig or Chatrodol or Shibir. Government have to punish those culprit in any cost. We can see easily who did this type of nasty work. Is it possible by the editor of news paper to edit the face of Biswajit and replace with the face of PM's son Joy or Khaleda's Son Tareq or koko? Respected PM think about your son at this stage and opposition leader you also think about your Son in the place of Biswajit. We are very much hurt for the incident. You the political person can not do like this. Now is the time for repent. I want to see the punishment of the guilty persons. I love my Bangladesh more than anything.

Hassan Jahangir
Hassan Jahangir
২০১২.১২.১০ ০৯:১০
লগি দিয়ে মানুশ খুনের মত আবার শুরু হল !!!

Farhadul
Farhadul
২০১২.১২.১০ ০৯:১১
There was a bengali movie based on Independent war " Abar tora manush ho". This beating and hitting back and forth has lamed our country completely. My dear Bangladesh is no better than an inactive country. I feel so pity that petty politicians and their " Kormi" have been leading it to have the fall into the deepest pit.

২০১২.১২.১০ ০৯:১২
মাননীয় প্রধানমন্ত্রী, আপনি যদি সত্যি সত্যিই বঙ্গবন্ধু কণ্যা হয়ে থাকেন, তাহলে চিহ্নিত ছাত্রলীগ কর্মীদের ফাঁসির ব্যবস্থা করুন। হত্যার প্রত্যক্ষ ভিডিও চিত্র আছে। এরপর নিশ্চই আর প্রমাণের দরকার নেই! আমরা স্বাধীনতার পর চল্লিশ বছর অপেক্ষা করেছি, ওদের ফাঁসি কার্যকর হওয়া পর্যন্তও আমরা অপেক্ষা করতে পারব। আমাদের মতো সাধারণ মানুষদের অনেক ধৈর্য্য আছে, কিন্তু আপনাদের মধ্যে সেটা কোনদিন দেখতে পাইনি।
মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ১৯৭৫ সালে মর্মান্তিকভাবে আপনার পরম আপনজনদের হারিয়েছিলেন। সে ব্যথা কি আপনার আজও আছে? যদি থেকে থাকে তাহলে বিশ্বজিতের দিকে একবার তাকান, ওকে কি আপনার সন্তান ভাবতে পারেন? তাহলে বাংলার মাটিতে এর হত্যাকারীদের বিচার করে আমাদের দেখান। আমরা দেখতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী আপনি একবার ভেবেছেন কি- যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য যারা অবরোধ ডেকেছিল, তাদের থেকে কত নীচে নেমে গেছে আপনার দল!!!

আমরা যতদূর জানি, বঙ্গবন্ধুর মনে মানুষের জন্য অনেক মমতা ছিল, কিন্তু আপনার মধ্যে কি আছে! আমরা আজ সন্দিহান। যদি প্রয়োজন মনে করেন, তাহলে আমাদের মন থেকে সন্দেহ মুছে দিন।

Rumy
Rumy
২০১২.১২.১০ ০৯:১৩
হামলাকারী ছাত্রলীগের কর্মীদের ছবি তোলা আছে। টেলিভিশন চ্যানেলগুলো তা দেখিয়েছেও। প্রত্যক্ষদর্শীরাও অনেককে চিনতে পেরেছেন। তাঁরা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মী। তাঁদের মধ্যে রয়েছেন ছাত্রলীগের কর্মী মো. শাকিল, তাহসীন কাদের, শাওন, নূরে আলম লিমন, মাসুদ আলম নাহিদ ও ইমদাদুল।
জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছাত্রলীগের কর্মীদের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে প্রথম আলোকে বলেন, হামলার ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত নন।

Arup Debnath
Arup Debnath
২০১২.১২.১০ ০৯:১৪
ওদেরও একই ভাবে খুন করা উচিত

২০১২.১২.১০ ০৯:১৮
বুক খালি হয়েছে বিশ্বজিতের মায়ের লাভ হল আওয়ামীলীগ ও বিএনপির এটাই আমাদের দেশের রাজনীতি ।
আমার চিন্তা হয় আমার মায়ের বুক না কবে খালি হয়ে যাই ।
আর সরকার / বিরধীদল বলে এ গুলো জনোগন চাই ।

reaz
reaz
২০১২.১২.১০ ০৯:১৯
মানুষ কত খারাপ হলে এমনটি করতে হলে।

Mohammed
Mohammed
২০১২.১২.১০ ০৯:২২
আর কত মায়ের বুক খালি হলে এ দানবেরা ক্ষlন্ত দেবে !

Sultana
Sultana
২০১২.১২.১০ ০৯:৩০
‘ওপরে’ ‘ওপরে’ কে বলল ? আর সঠিকভাবে না জেনেশুনে এভাবে হত্যা বন্ধ করা হোক। সাদেক হোসেন খোকা কাল টিভিতে বলল, বিশ্বজিৎ বি এন পির কর্মী। কত খারাপ এরা! এক দল মানুষ হত্যা করে, অন্য দল সেটা নিয়ে আবার রাজনীতি করে। আর, সরকার যুদধাপরাধিদের বিচার করতে এত দেরি করল যে, ততদিনে স্বাধীনতা বিরোধী, পৃথিবীতে একমাত্র নজির ধর্ম নিয়ে রাজনীতি জামাত তার ডাল পালা এমনভাবে বিস্তার করেছে যে, মুক্তিযুদধ পক্ষীয় দল স্বয়ং সরকারই তাদের বিচার করতে ভয় পাচ্ছে। নতুন নির্বাচনের সময় হয়ে এল; সাক্ষ্য গ্রহণই শেষ হয়না। এখন সরকার নির্বাচনের প্রস্তুতি নিবে নাকি বিরোধীদল সামলাবে নাকি যুদধাপরাধিদের বিচার করবে?

Arup Das (Oronno)
Arup Das (Oronno)
২০১২.১২.১০ ০৯:৪০
ওরা কি ছাত্র না কসাই। যেভাবে কুপিয়েছে পশুরাও পশুদের এভাবে কূপিয়ে মারে না। ছাত্রলীগের এক একটা কর্মী এক একটা জানোয়ার,হায়েনা। এভাবে নিশংসবাভে আমাদের না আবার কবে মারা যেতে হয়। এখন আর কোন নেতা মুখ খুলবে না,মুখে তালা লাগিয়ে বসে থাকবে। যেন ছাত্রলীগের কর্মীরাই এদেশের মানুষ আর সবাই গরু,ছাগল।

২০১২.১২.১০ ০৯:৪১
আমি জানিনা আমার এ মন্তব্য ছাপা হবে কিনা। তবু আমি ঘৃণা জানাই মিডিয়া কর্মীসহ অন্যান্য প্রত্যক্ষদর্শীদের। তারা কি পারতেন না অসহায় এ ছেলেটির ছবি তোলা বাদ দিয়ে তাকে রক্ষা করতে সেখানে অন্তত ১০০ প্রত্যক্ষদর্শী ছিলেন। বিশ্বজিতকে রক্ষা না হোক একজন লোকও কি পারতেন না মানুষটিকে হাসপাতালে নিতে? তা করলেন না। বরং এ কাজটি করতে হলো একটা রিকসা চালককে।

A. S. Mahmood
A. S. Mahmood
২০১২.১২.১০ ০৯:৫০
মানুষতো জন্তু জানোয়ারকেও এভাবে মারে না। আর বিশ্যজিৎতো ছিল মানব সন্তান। এই ছাত্রলীগ ও যুবলীগ মানুষ নামের কলন্ক।


২০১২.১২.১০ ০৯:৫০
বিশ্বজিত ভাই তোমার মৃত্যু হয়নি, তুমি শহীদ হয়েছ দেশের জন্য। সরকারের উচিত বিশ্বজিতের পরিবারকে সর্বাত্মক সহযোগীতা করা।

Anisur
Anisur
২০১২.১২.১০ ০৯:৫৪
যে দল পিটিয়ে বেশী মানুষ মারতে পারবে বাংলাদেশে সে দল তত জনপ্রিয়। আওয়ামিলীগ সফল। ধন্যবাদ ছাত্রলীগকে। তোমরা এগিয়ে যাও রাষ্ট তোমাদের সাথে আছে।

Rokon
Rokon
২০১২.১২.১০ ০৯:৫৫
সবাই তাকিয়ে দেখলো আর ছবি উঠালো ............... ???? কারো কোন দ্বায়িত্ব ছিলনা মানুষটাকে বাচানোর অথবা বাচানোর চেষ্টা করার......

Hasan Mahmood
Hasan Mahmood
২০১২.১২.১০ ০৯:৫৬
Hitler once said, " If u win u need not to explain, if u loss u should not be their to explain." there are so many people there, only one need not to explan, the Ricksha-pullar & the explanation is "Humanity".

২০১২.১২.১০ ০৯:৫৯
ছাত্রলীগ সন্ত্রাসীদের হাতে এভাবে আর কত মানুষ নিহত হবে ? এ জন্যই কি ১৯৭১ সালে এদেশের মানুষ রক্ত দিয়ে ছিল ? এই ছাত্র রাজনীতি দেশের কোন কল্যান বয়ে তো আনতে পারছেইনা বরং দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দারপ্রান্তে পৌছেছে। অতীত গৌরব উজ্জল ছাত্ররাজনীতি এখন আর নেই। তাই আমরা এই নষ্ট ছাত্ররাজনীতি আর দেখতে চাই না।

Raihanul Islam
Raihanul Islam
২০১২.১২.১০ ০৯:৫৯
আওয়ামী লিগের নেতাদের কাছে আমার জিগ্যাসা " বিশ্বজিৎ দাসের জীবনের মুল্য কত? আপনারা জীবনের মুল্য কত টাকা দিয়ে তার পরিবারকে সান্তনা দেবেন? কি অন্যায় ছিল বিশ্বজিৎ দাস এর? কেন তাকে এমন করে পুলিশের সামনে কুপিয়ে হত্যা করা হল?"

mahfuza bulbul
mahfuza bulbul
২০১২.১২.১০ ১০:০৩
একোন বর্বরতা দেখতে হচ্ছে স্বাধীন বাংলা দেশে !

Lutfeara Begum
Lutfeara Begum
২০১২.১২.১০ ১০:০৭
মাননীয় প্রধানমন্ত্রী
আপনিতো দেশনেত্রী, জননেত্রী, বঙ্গবন্ধু কন্যা। আপনি এবার ন্যায়বিচার করুন এসব সন্ত্রাসীদের ফাসি দেয়ার ব্যবস্থা করুন। তবেই বুঝা যাবে দলের চেয়ে দেশ বড়। আপনি জনগণের নেত্রী। আমাদের অভিভাবক। সন্ত্রাসীরা কোন দলের নয়। আপনি বঙ্গবন্ধুর কন্যা, জাতির পিতার আদর্শ আপনি ভোলেন নাই। বাংলাদেশ আওয়ামীলীগ জনগণের দল, গণমানুষের দল। এই আমাদের rzfKAbfGd

Md.Jahedul Haque
Md.Jahedul Haque
২০১২.১২.১০ ১০:০৭
হায়রে দেশ !

sajidur rahman
sajidur rahman
২০১২.১২.১০ ১০:০৯
দরকার নেই আমার এমন স্বাধীনতার... । তখন ছিল পরদেশী এখন স্বদেশী
শাসক আমাদের শাসন করছে....। আমি কোন পার্থক্য খুঁজে পাচ্ছি না।

Durbar
Durbar
২০১২.১২.১০ ১০:০৯
রাজনৈতিক দলগুলো ছাত্র রাজনীতির নামে ''দানব'' বাহিনী সৃষ্টি করেছে। এখনকার বর্ষীয়াণ নেতারা পোটল তুলবে একদিন। ভাবতেও শিউরে উঠি, এসব দানবেরা ক্ষমতায় গেলে তখন দেশের কী আবস্থা হবে !

mahmud
mahmud
২০১২.১২.১০ ১০:১৪
কেউ কি ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগ এর একটি ভাল গুন বা ভাল কাজের কথা বলতে পারেন ? এমন কোন পাপের কথা বা অন্যায়ের কথা বলতে পারেন যা এরা করে না বা করে নাই ?

Moniruzzaman
Moniruzzaman
২০১২.১২.১০ ১০:১৫
আমরা এক অসভ্য সময়ের প্রতিনিধিত্ব করছি আর সময়ের এই পরিণতির জন্য আমরাই দায়ী। আজকে আমাদের একজন প্রধানমন্ত্রীকে জবাবদিহি করতে হয়না বরং উনি কটূক্তি করেন, ফোড়ন কাটেন, নির্মম রসিকতা করেন। আরেকজন বিরোধী দলীয় নেত্রী উনি কথা কম বলেন কিন্তু যখন বলেন আর যেগুলো চাপিয়ে রাখেন তাতে তিলে তিলে হত্যা করার একটা বিশেষ প্রক্রিয়া দাড়িয়ে গেছে। শতভাগ নিশ্চিত হয়েই বলা যায় সরকার এই হত্যাকাণ্ডের বিপক্ষে কোন ব্যাবস্থা নিবেনা, নিতে পারেনা। বিরোধী দল হয়ত পাবলিক সেন্টিমেমেনট কাজে লাগাতে পারবে, ক্ষমতায় যাবে- কিন্তু মানবতাবোধের কি হবে?? কিছুই হবেনা।

nehal hasnain
nehal hasnain
২০১২.১২.১০ ১০:১৫
কিছুই বলার নেই। আমি এন-টিভিতে তাকে কুপিয়ে মারার ভিডিও দেখেছিলাম। আমার গা শিউরে উঠেছিল। বিশ্বজিৎ যদি সত্যি ছাত্রদলের কর্মীও হত, কিভাবে একজন মানুষ তাকে এভাবে চাপাতি দিয়ে কোপাতে পারে আমার মাথায় আসছে না। মানুষ কি এতটাই নিচে নেমে গিয়েছে? কিসের এত ঘৃণা আরেকজন মানুষের প্রতি?

Md.Shafiul alam
Md.Shafiul alam
২০১২.১২.১০ ১০:১৭
আমি প্রথম আলোকে ধন্যবাদ জানাই যে তারা এরকম সত্য ও সাহসী রিপর্ট করেছে। আমার প্রথম আলোর প্রতি পক্ষপাতদুষ্টর একটা সন্দেহ ছিল কিন্তু এখন আর নেই। কিন্তু প্রথম আলো কি সারা জীবন এরকম সত্য ও সৎ নিষ্ঠার কথা লিখবে এই মজলুম জনগনের জন্য?

alamin
alamin
২০১২.১২.১০ ১০:২৩
ধিক্কার সেই রাজনীতির যার কারনে আজ তাজা প্রান জরে যায় রাসতায়

Taposh
Taposh
২০১২.১২.১০ ১০:২৪
একজন মার খেতে খেতে মরে যাচ্ছে , আর গণমাধ্যমের কর্মীরা সেটার তামাশা দেখছেন , ছবি তুলছেন , ভিডিও করছেন , যাতে খবরে দেওয়া যায় । তাঁদের কি কিছুই করার ছিলো না !

Md Nurul Alam
Md Nurul Alam
২০১২.১২.১০ ১০:২৫
If he is BNP Member than BNP should take care of his poor family. If he is simple a general public Government should take care of his family. His family have to receive such amount of money which may justified as a pensioner. Darth can't recoverable but remarkable punishment have to be allotted against killer of the BISHAWJIT. We would like to see lawful steps taken by BNP and Awamiligue. I surprised and broken hearten for such illegal steps of terrorist. May Allah help us to remove such criminal from the society.

md.nazmul haque
md.nazmul haque
২০১২.১২.১০ ১০:২৬
সাবাস পথম আলোকে এই রকম একটা বিযয়ে সাহসের সাথে শিরোনাম করার জন্য ।

A. M. Zubair
A. M. Zubair
২০১২.১২.১০ ১০:২৭
ভাবেছিলাম কিছু লিখব না, কিন্তু কিছু না লিখে বিবেকের কাছে ঠিক থাকতে পারছি না । আমরা মানুষ কিনা তা নিয়ে প্রশ্ন লাগে। যার বাবা মা'র সন্তান গেল তিনিই ব্জানেন কি তাঁর অনুভুতি। যারা এই হত্যাকাণ্ডে জড়িত, তাদের বিচার যেন হয় এই দোয়া করি।

A. M. Zubair
A. M. Zubair
২০১২.১২.১০ ১০:৩১
যুদ্ধপরাধি বিচারের পাশে এই অপরাধের বিচার আগে করেন।

Ushno Islam
Ushno Islam
২০১২.১২.১০ ১০:৩১
দৈনিক যায়যায় দিন পত্রিকার প্রথম পাতা দেখেই হত্যাকারীদের সনাক্ত করা যায়। সুতরাং রাজনৈতিক চালে খুনিদের আড়াল করা যাবে না। এই নির্মম হত্যাকান্ডের দায় সরকারকে বহন করতে হবে। দায় শোধ হবে যথোপযুক্ত বিচারের মাধ্যমে।

Muhammad Mamun Bapari
Muhammad Mamun Bapari
২০১২.১২.১০ ১০:৩৫
এই সরকারের সময়ে এই নৃসংস হত্যার তদন্ত ও বিচার কোনটাই আশা কারা যায় না । আমরা ছাত্র লিগকে ধিক্কার জানাই তাদের এ ধরনের অপকর্মক

Ushno Islam
Ushno Islam
২০১২.১২.১০ ১০:৩৬
''এ সময় পথচারীদের কেউ কেউ বিশ্বজিৎকে পাশের ন্যাশনাল হাসপাতালে নেওয়ার চেষ্টা করলে তাতেও বাধা দেন ছাত্রলীগের কর্মীরা।''কত পাশবিক আর নির্মম। ধিক্কার। ধিক্কার।।

Abdullah Al Mamun
Abdullah Al Mamun
২০১২.১২.১০ ১০:৪৮
এই বাংলাদেশ কি আমরা চেয়েছি! যেখানে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নেই!

N. Hasan Razu
N. Hasan Razu
২০১২.১২.১০ ১০:৫৮
এর দায় সমস্ত অপদার্থ জাতির, এদের বিবেকহীন ভোট দানের। যারা বিবেক-বুদ্ধির বাসর্জন দিয়ে এইসব কুলাঙ্গার সন্তানের এত শক্তির অধিকারী বানিয়েছেন। এই সব শয়তানের বাচ্চাদের হাতে এত শক্তি দেয়ার মত পাপ করেছে এই জাতি। বিশ্বজিতদের অভিশাপে এই জাতি এভাবেই প্রায়শ্চিত্য করবে। এই বিবেকহীন ভোটদানের ফল একদিন আপনার/আমার দরজায় আঘাত করবেই।


২০১২.১২.১০ ১০:৫৮
অবরোধ ডাকলো বিএনপি আর মানুষ মারলো ছাত্রলীগ ! মাননীয় প্রধানমন্ত্রী আপনার কিছু বলার আছে কি ?

২০১২.১২.১০ ১১:০৫
আওয়ামীলীগ এই দেশের জন্য ক্যান্সার হয়ে গেছে! ছাত্রলীগ হচ্ছে সবচেয়ে বড় সন্ত্রাসী গোষ্ঠী। এদের নিষিদ্ধ করা হোক।

পঙ্কজ নাথ Pankaj Nath
পঙ্কজ নাথ Pankaj Nath
২০১২.১২.১০ ১১:০৫
স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন প্রকাশ্য দিনের আলোয় যারা এমন কুপিয়ে বিশ্বজিতকে হত্যা করলো- তাদের সবাইকে আমরা টিভিতে দেখেছি, পত্রিকায় এই খুনীদের ছবি প্রকাশ হয়েছে, তবু কেন তারা গ্রেফতার হয়নি?? পুলিশের আইজি'র কাছে প্রশ্ন: এ ব্যাপারে আপনি কী কোনো "প্রণিধানযোগ্য" অগ্রগতি দেখাতে পারবেন? কারণ হত্যাকারীরা সাগর-রুনির মত অজ্ঞাত বা লুকোনো নয়।

Yeasin Ahmed
Yeasin Ahmed
২০১২.১২.১০ ১১:০৮
এদের নিষিদ্ধ করা হোক।

azhar
azhar
২০১২.১২.১০ ১১:১১
.....আমরা এইসব হত্যাকান্ডের সুষ্ঠু বিচারের আগে কোন নি্রবাচন চাই না....................

Fariha Nur
Fariha Nur
২০১২.১২.১০ ১১:১১
I saw this news yesterday and observe that with lots of strange & I was shocked. I think they don't carry human blood who killed Bisshojid Das.

salam
salam
২০১২.১২.১০ ১১:১১
রাজ পথে খুন কেন । জবাব চাই ।


২০১২.১২.১০ ১১:১৩
মো. শাকিল, তাহসীন কাদের, শাওন, নূরে আলম লিমন, মাসুদ আলম নাহিদ ও ইমদাদুল _ Heros of the day, must be rewarded...

azhar
azhar
২০১২.১২.১০ ১১:১৯
....সাধারন জনগনকে এখনই সোচ্চার হতে হবে.... এত রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীন দেশে কাউকে কোন পরিচয়েই সন্ত্রাস করতে দেয়া হবে না। কারও উপরই জনগনের আস্হা নাই...। তার প্রমাণ গত কয়েক দশক... জেগে ওঠো তরুন বিশ্ব বাংলাদেশী.......................................

Md. Sohel Rana
Md. Sohel Rana
২০১২.১২.১০ ১১:২০
আমার লজ্জা হয় আমি জন্মেছি এ দেশে

alamin khan
alamin khan
২০১২.১২.১০ ১১:২০
মাননীয় প্রদানমন্ত্রী আপনার বাবা যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছিলেন | এজন্য তাহাকে জানাই স্যালুট |আমার খুব খারাপ লাগে যখন দেখি || |রই আদর্শে গড়া একটি দল উল্লাস করে মানুষ খুন করে |এগুলো দেখে আপনার মন খারাপ হয় না!আপনাদের দলের নীতি এভাবে চলতে থাকলে ,নিকট ভবিষতে আপনাদের সাথে যুদ্ধ করে আবার আমাদের দেশকে স্বাধীন করতে করতে!

২০১২.১২.১০ ১১:২০
যারা মেরেছে তাদের ও একই ভাবে মারা হোক ।
তাহলেই বিশ্বজিৎ পরিবারকে সান্তনা দেওয়া যাবে

sayed Ahmed
sayed Ahmed
২০১২.১২.১০ ১১:২৪
Bravo Chartra Legue Bravo,

You shall overcome ------------------

himel
himel
২০১২.১২.১০ ১১:২৫
হীরক রাজার আমাদের এই দেশ আসলে গনতন্ত্রের উপযুক্ত নয়। এখানে সামরিক শাসন থাকাটাই প্রয়োজন। তাই এই অরাজাকতার হাত থেকে দেশকে রক্ষা করতে হলে সেনাবাহিনীকে দ্রুত ক্ষমতা নিয়ে নেয়া উচিত এবং দুই দলের শীর্ষ নেতাদের নির্বাসনে পাঠাতে হবে।

Md. Imran Hossain
Md. Imran Hossain
২০১২.১২.১০ ১১:২৬
আর কতদিন এভাবে চলবে? আমরা এভাবে আর কতকাল শোষিত হবো?

mitulhaq
mitulhaq
২০১২.১২.১০ ১১:২৭
"রাজধানীর সূত্রাপুর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, লাশ ময়নাতদন্ত শেষে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।"
"মখা'র ক্যাডার ছাত্রলীগ" তাই সাহসী পুলিশের গ্রেফতার করতে এত ভয়। বিরোধী দল হলে অভিযোগ ছাড়াই ৩/৪ হাজার জনের বিরোদ্ধে মামলা এবং বানিজ্য। ভিডিও ফুটেজ না দেখেই ফরমায়েসী গ্রেফতার। হায়রে পুলিশ কবে তোরা মনুষ হবে ? কবে? কবে? কবে????????

Mohiuddin Maswood
Mohiuddin Maswood
২০১২.১২.১০ ১১:২৭
দানবীয় রাজনীতিতে আমরা আবার ফিরে এলাম। একজন মানুষকে পিটিয়ে হত্যা করার পরও পুলিশের লিখিত অভিযোগ লাগবে, তানাহলে পুলিশের নজরে আসবেনা, পৃথিবীর কোন সভ্য মানুষের দেশে এরকমটা কেউ চিন্তাও করতে পারেণা।

MD.SHAHNEWAZ
MD.SHAHNEWAZ
২০১২.১২.১০ ১১:২৭
আমি বাঁচতে চাই ।

M. H. Anupam Mahmud
M. H. Anupam Mahmud
২০১২.১২.১০ ১১:২৯
Oder identify kora houk. Eta niye jeno rajniti na hoy..Amder nongra rajnitir sojog niye ei sob durbritto ra bar bar par paye jai.... Ora manush na, Just poshu...Rastar ekta neri kukur k eivabe kew marte pare na..

himel
himel
২০১২.১২.১০ ১১:৩১
প্রাণগেল বিশ্বজিতের আর জনাব সাদেক হোসেন কোকা বললেন তিনি নাকি তার দলের সুত্রাপুর থানার কর্মী এবং জনাব ভারপ্রাপ্ত মহাসচিব বলেন তিনি নাকি তার দলের কর্মী। একজন নিরাপরাধ লোক মারা গেল আর তারা তাকে তাদের দলের কর্মী বানিয়ে রাজনৈতিক ফায়দা লটতে চাইছে আজ তাদের মনমানসিকতা কোথায় গিয়ে পৈাচেছে। তারা শুধু লাশ চায় তাই আজ সময় এসেছে সকলে মিলে মির্জা সাহেব,খোকা সাহেবদের প্রতিরোধ করার।


২০১২.১২.১০ ১১:৩১
গুন্ডা লীগ

Md. Tohfatul Islam
Md. Tohfatul Islam
২০১২.১২.১০ ১১:৩৪
নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। আমি আমার ব্যাক্তিগত অবস্থান থেকে সবসময়ের এই জঘন্য রাজনৈতীকদের ভোট দেওয়া থেকে বিরত থাকবো। একই সাথে এই ঘটনায় দোষী সবার ফাঁসি দাবি করছি।


২০১২.১২.১০ ১১:৩৮
বি.এন.পি-আওয়ামীলীগ কেউ কাউকে ছাড় দিতে নারাজ তাই বলছি তাদের এই ধবংসাত্তক খেলা পরিহার করা উচিত তাদের কোন অধিকার নেই আমাদের সাধারণ জনগণ এর জীবন নিয়ে চিনিমিনি খেলার আমরা চাই নতুন কাউকে

saif
saif
২০১২.১২.১০ ১১:৩৮
মানুষ কখনও এই আরণ করতে পারে না ।

Christopher Gomes
Christopher Gomes
২০১২.১২.১০ ১১:৩৮
It is so difficult to write any comments on above news. Only I like to expect something strong as 1/11 soon. We should not expect anything better from our political parties. They are expert in blame game.

Shaon
Shaon
২০১২.১২.১০ ১১:৩৮
বিএনপি থেকে ছাত্রলীগই বেশি তান্ডব চালিয়েছে। সারা দেশে অবোরধের বিরুদ্ধে অস্ত্র হাতে অবস্থান করেছে ছাত্রলীগ!...

Shaon
Shaon
২০১২.১২.১০ ১১:৩৯
যারা অস্ত্র হাতে রাজনীতি করে, যারা মানুষ খুন করে, তাদের রাজনীতি থেকে নিশিদ্ধ করা উচিত।

shamim
shamim
২০১২.১২.১০ ১১:৩৯
Dr Zafar Iqbal Sir....We Want Your Wise Comments

Arif Shahriar
Arif Shahriar
২০১২.১২.১০ ১১:৪৬
বিশ্বজিৎ আমাদের ক্ষমা করো ... আমরা অমানুষ হয়ে গিয়েছি

polash
polash
২০১২.১২.১০ ১১:৪৬
চারটি লাশের বিনিময়ে অবরোধ পালন করলো ১৮ দলীয় জোট। লাশ পেয়ে মির্জা সাহেব এবং বিরোধী দলীয় নেত্রী বেজায় খুশি কারণ হরতাল করার ইস্যু তো পাওয়া গেল। মির্জা সাহেব গর্বের সাথে ঘোষনা দিলেন আমাদের দলের চারজন কর্মী নিহত হয়েছেন। নিজেদের স্বার্থের জন্য নিরাপরাধ বিশ্বজিতকেও তিনি তার দলের কর্মী বানিয়ে ফেলেন। আর সারাদেশে নিজ দলের ক্যাডারদের দিয়ে তান্ডব সৃষ্টি করে গর্বের সাথে বললেন জনগণ স্বস্ফুর্তভাবে অবরোধ পালন করেছে। তার দলের ক্যাডারদের অবরোধ পালনে স্বস্ফুর্ত অংশগ্রহন হয় তাহলে আওয়ামিলেগের যারা বাধা দিয়েছে বলা যায় জনগন স্বস্ফুর্তভাবে অবরোধ প্রতিরোধ করেছে।

২০১২.১২.১০ ১১:৪৬
সরকারের সু সাসন কয় ?

F Ahmed
F Ahmed
২০১২.১২.১০ ১১:৪৮
হায় খোদা! কোথায় আছি আমরা!

Md.Ibrahim
Md.Ibrahim
২০১২.১২.১০ ১১:৪৮
ছাত্রলীগ যুবলীগকে রাস্তায় নামিয়ে সরকার কি ক্ষমতায় টিকে থাকতে পারবে.? তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নিজেদের অধিনে একটি পাতানো নির্বাচনের খেলা কি এদেশের জনগণ সরকারকে খেলতে দিবে..

মিলন
মিলন
২০১২.১২.১০ ১১:৫০
আমি আমার জাতিয়তা প্রত্যাহার করলাম;এই অসভ্য জাতির চেয়ে বিজাতীয় হয়ে থাকাটা অনেক ভালো।

Zahid
Zahid
২০১২.১২.১০ ১১:৫১
We write many thing when a lot of heart touching activities occurred. We the people responsible for this, coz, we voted BNP, Awameleague, Jammat. We should promise that we will not vote them ever. I'm surprise when we are feeling that a 3rd real democratic party is the demand for this time. I'm sure still some good people existed in this country, they should come forward and must form a political party, if they can do good I must support them.

২০১২.১২.১০ ১১:৫২
!!!!!! speechless .

২০১২.১২.১০ ১১:৫৪
himel (২০১২.১২.১০ ১১:৩১), ভাই লাশের রাজনীতি যদি বি এন পি করে তা হলে এই ভাবে সবসময় আওয়ামীলীগের হাতে মানুষ খুন হয় কেন? আর আপনার ওই প্রতিহত করতে যেয়ে একজন নিরিহ পথচারী খুন হোল, তারপরও কি আপনার বিবেকে বাধেনা!!! আপনাদের সময় হয়েছে কিনা জানিনা, তবে আমাদের মতো সাধারণ জনগনের সময় হয়ে আসছে আমাদের দেশের এইসব রাজনৈতিক দল গুলোকে প্রতিহত করা।

Masud Al Mahmud
Masud Al Mahmud
২০১২.১২.১০ ১১:৫৬
দ্রুত বিচার ট্রাইবুনালের মাধ্যমে বিচার হওয়া উচিত ।

monir hossen
monir hossen
২০১২.১২.১০ ১১:৫৮
কি বলব ! খবরটা পড়ে চোখে পানি এসে পড়ছে . জানিনা কেন ? আমার এত সহজে খারাপ লাগেনা .হয়তো মানবতাবোধ কাজ করতেছে: তাহলে একেই কি বলে মানবতা .কিন্তু যারা মারল তাদের মানবতাবোধ কাজ করল না কেন ? তাহলে কি তারা পশু ? সবসময় গর্ব করে গাইতাম '' আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি '' আর এখন বলতে ইচ্চে করতেছে এদেশে ''জন্ময় আমার আজন্ম পাপ ''

sayeed
sayeed
২০১২.১২.১০ ১২:০০
আল্লাহ মাফ করো।

Osman Shekh
Osman Shekh
২০১২.১২.১০ ১২:০২
আমরা এ রকম রাজনিতির পরিবরতন চাই |

ইমরান হোসেন
ইমরান হোসেন
২০১২.১২.১০ ১২:০৪
ধিক্কার তাদেরকে যারা তাদের পুষে।

Shaon
Shaon
২০১২.১২.১০ ১২:০৬
আবারও কি অস্ত্র হাতে মাঠে থাকবে ছাত্রলীগ? আবারও কি কিছু লাশ পরবে?
কি জঘন্য আমার সোনার বাংলাদেশের রাজনীতি.....

Abdullah Al-Mamun. রংপুর ।
Abdullah Al-Mamun. রংপুর ।
২০১২.১২.১০ ১২:০৭
ছাত্রলীগ নিরাপদ নয় । একে থামাতে হবে ।

said
said
২০১২.১২.১০ ১২:০৮
প্রবাদ আছে ‘পাপে ছাড়ে না বাপেরে’।

Nadera Sultana Nodi
Nadera Sultana Nodi
২০১২.১২.১০ ১২:০৮
আমি যথারীতি বাকরুদ্ধ;

২০১২.১২.১০ ১২:০৯
জলজ্যান্ত একটা মানুষকে পিটিয়ে মারার এ বিভৎস্ ও মর্মস্পর্শী দৃশ্য দেখলে যেকোন বিবেকবান মানুষ নিজেকে স্বাভাবিক রাখতে পারবে না। মানুষের মধ্যে মতের অমিল থাকতে পারে, তাই বলে এ কোন নৃশংসতা শুরু হয়েছে আমাদের দেশের রাজনীতিতে ? কোন সভ্য দেশের মানুষ এ ধরনের জগন্য কাজ করতে পারেনা। গনতান্ত্রিক শাসন ব্যবস্থায় বিরোধীদল শান্তিপূর্ণ কর্মসূচীর নামে অরাজকতা করলে প্রশাসন ব্যবস্থ নেবে, প্রশাসনকে সহযোগীতার নামে ছাত্রলীগ-যুবলীগকে যারা মাঠে নামতে উৎসাহিত করছেন, তারা কি একবারও ভেবে দেখেছেন- কোন মরন খেলা শুরু করেছেন ? এই অসহায় মুত্যু কারো কাম্য নয় ।

Md. Sabith Hassan Onu
Md. Sabith Hassan Onu
২০১২.১২.১০ ১২:১২
We are ashamed and sorry BISAJIT.

Shaon
Shaon
২০১২.১২.১০ ১২:১৩
বাংলাদেশ নামে গনতান্ত্রীক দেশ হলেও মুলত রাজনীতি বিদদের হাতে বন্দি সাধারণ মানুষ।

২০১২.১২.১০ ১২:২১
ওরে আমার সোনার ছেলেরা, তোমরা হলে আমাদের গর্ব, আমাদের ডিজিটাল অহংকার।

shaker
shaker
২০১২.১২.১০ ১২:২২
বিশ্বজীতের ঘটনা দেখে আমি সংকিত হলাম আমরাতো কোন মধ্যযুগীয় শাসনে নই ?কি নির্মমভাবে প্রান দিতে হলো একটি কচি প্রানের !

Engr. Shahariar
Engr. Shahariar
২০১২.১২.১০ ১২:২৪
ছবি বা ভিডিও দেখে কাউকে শাস্তি দেবার বিধান বাংলাদেশে নেই। এগুলো সাক্ষী হিসেবে ব্যাবহার করা যায় না। সুতারং চাক্ষু ষ প্রমান দরকার। এবার বলুন কে কে (যারা প্রত্তাক্ষদর্শী) আদালতে ছাত্রলীগের বিরুদ্ধে সাক্ষী দিতে যাবেন???

sultan ahmed bulu
sultan ahmed bulu
২০১২.১২.১০ ১২:২৪
আমরা সবাই অনেক যুক্তি অনেক ঘৃণা দিয়ে কমেন্ট করতে পারি কিন্ত এর প্রতিকার কী ?

jakir hussain
jakir hussain
২০১২.১২.১০ ১২:২৮
''বিশ্বজিৎ দাস সম্ভবত ভুল সময়ে ভুল জায়গায় দাঁড়িয়ে ছিলেন। এইটুকু ভুলের কারণেই জীবন গেল তাঁর।''-কি জগন্য কথা ! স্বাধীন দেশে রাস্তা দিয়ে হেটে যাওয়াটা বিশ্বজিতের ভুল ? যদি তাই হয় , তবে বাংলাদেশে জন্ম নেয়াটা আরও বড় ভুল !

Rupok Reza
Rupok Reza
২০১২.১২.১০ ১২:২৯
I hate all, i hate all i hate mine . Dear Bisowjit excuse me.

Md. Rezaul karim
Md. Rezaul karim
২০১২.১২.১০ ১২:৩৫
এই দেশটা হচ্ছে একটা মগেরমুল্লুক, যা ইচ্ছা তাই করা যাচ্ছে আর মাফ ও পাওয়া যাচ্ছে, হায় রে দেশ..... এর মুক্তি কোথায়?

দেলোয়ার হোসেন
দেলোয়ার হোসেন
২০১২.১২.১০ ১২:৩৫
''ভিডিও ফুটেজ এবং জাতীয় দৈনিকগুলোতে প্রকাশিত ফটোতে খুনিদের সনাক্ত করা গেছে'' ! নিজের মাথার চুল নিজে ছিঁড়তে ইচ্ছে করছে এই ভেবে', হত্যাকারী এই অমানুষগুলোকে পাকড়াও করে আইনের আওতায় এনে বিচার করা হবে না !!! বিশ্বজিতের বাবা মা ছেলে হত্যার বিচার পাবে না !!!!

shawkat Ali
shawkat Ali
২০১২.১২.১০ ১২:৩৬
দিনে দিনে বাড়িতেছে দেনা শুধিতে হইবে ঋণ ...দিনে দিনে বাড়িতেছে দেনা শুধিতে হইবে ঋণ ...দিনে দিনে বাড়িতেছে দেনা শুধিতে হইবে ঋণ
আসিতেছে শুভ দিন নৌকা মার্কায় ভোট দিন ... আসিতেছে শুভ দিন নৌকা মার্কায় ভোট দিন... আসিতেছে শুভ দিন নৌকা মার্কায় ভোট দিন

Ronjon Ghosh
Ronjon Ghosh
২০১২.১২.১০ ১২:৩৮
আমাদের স্বরাষ্ট্রমন্ত্রলায়ের পক্ষ থেকে এখন সারা দেশে কোনো চিরুণী বা চালুনী অভিযান ঘোষণা করা হবে না?

Khurshed Alam
Khurshed Alam
২০১২.১২.১০ ১২:৩৯
নিন্দা জানানোর ভাষা নেই। এদের বিচার কি আদৌ হবে?

Md  Bhuiyan
Md Bhuiyan
২০১২.১২.১০ ১২:৩৯
As a nation we are dead.

২০১২.১২.১০ ১২:৪৩
এই নিরমম হত্যা কান্ডের নিনদা জানানুর ভাষা নেই |

Rafiqul Islam Masum
Rafiqul Islam Masum
২০১২.১২.১০ ১২:৪৩
দেশের এক জন নাগরিক কে রাস্তায়ে পিটিয়ে মেরে ফেলা হল । এটা কি একটা সভ্য দেশ ?

Raihan
Raihan
২০১২.১২.১০ ১২:৪৫
রাস্ট্রীয় সন্ত্রাস সবচেয়ে বড় সন্ত্রাস, গতকাল ডিএমপি কমিশনার যা বললেন তা স্পষ্টই রাষ্ট্রীয় সন্ত্রাসকে প্রশয় দেওয়ার শামিল,,,,,, সবচেয়ে বড় দুখের বিষয় বিশ্বজিতের পারিবারের পাশে এখনো কেউ দাড়াইনি,,, কারণ সে আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত শিবির কিছুই করে না,,, রাজনীতির বাইরে যারা আছে তারা তাদের দৃষ্টিতে মানুষ না,,,,,,ধিক এই রকম রাজনীতিকে,,, ধিক এই রকম অন্ধ প্রশাসনকে, ধিক এই প্রজন্মকে, নমস্কার জানাই বিশ্বজিত এবং তার পরিবারকে,,,,,,, ধৈর্য্য ধরার আহবান জানাই তাদেরকে,,,,

২০১২.১২.১০ ১২:৪৫
জলজ্যান্ত একটা মানুষকে পিটিয়ে মারার এ বিভৎস্ ও মর্মস্পর্শী দৃশ্য দেখে নিজেকে বড় অপরাধী মনে হচ্ছে, এ কোন ভয়ংকর দেশে জন্ম আমার ? এ কোন নৃশংসতা শুরু হয়েছে আমাদের দেশের রাজনীতিতে ? কোন সভ্য দেশের মানুষ এ ধরনের জগন্য কাজ করতে পারেনা। কি দোষ ছিল খেটে খাওয়া বিশ্বজিত দাসের ?

Husnuin Nishu
Husnuin Nishu
২০১২.১২.১০ ১২:৪৬
মানুষ নাকি পশু এতটুকু বিবেক কি থাকে না মানুষ আর।

RANIA ZANNAT
RANIA ZANNAT
২০১২.১২.১০ ১২:৪৯
ENOUGH!! STOP DIRTY POLITICS NOW!!!

Abdul Halim
Abdul Halim
২০১২.১২.১০ ১২:৫০
এরা কি আসলে ছাত্র? আমার যথেষ্ট সন্দেহ আছে। খোঁজ নিলে হয়ত দেখা যাবে দুর্নীতি করে ভার্সিটি তে ভর্তি হয়ছে। এমন শিক্ষিত জাতি নিয়ে কি হবে একটা দেশের?

Bishwajit Saha
Bishwajit Saha
২০১২.১২.১০ ১২:৫২
Bhai Bishwajit, Pardon us ! We have nothing to do but crying only !

shahin
shahin
২০১২.১২.১০ ১২:৫৯
খুব খুব খারাপ লাগল......ভাষা হারিয়ে ফেলেছি...

Tauhid
Tauhid
২০১২.১২.১০ ১৩:০০
নিজেদের ভুলের জন্য নিজেদের ই একটা ভোট নষ্ট করলি।হায়রে ছত্তারলীগ।

Tariq
Tariq
২০১২.১২.১০ ১৩:০৩
Dear Readers, I read all of your comments. Why these things happened to our country..answer is simple.Bad political parties destroy everything.

amrul kayes
amrul kayes
২০১২.১২.১০ ১৩:০৩
These killer group is our future MP or minister.

২০১২.১২.১০ ১৩:০৩
আললাহ সব ব্যপারে হিসাব নিবেন।

Majed
Majed
২০১২.১২.১০ ১৩:০৬
ছাত্রলীগের সোনার ছেলেদের হত্যা এবং সন্ত্রাসী কর্মকান্ডই আওয়ামী লীগের জন্য নির্বাচনে বৃমেরাং হয়ে যাবে

ashek ullah
ashek ullah
২০১২.১২.১০ ১৩:০৬
স্নেহময়ী মা- বাবা হারালেন তাঁদর প্রাণ প্রিয় সন্তান, ভাই- বোন হারাল তাদের একান্ত প্রিয় কাছের জন । এমনি করে বিবেক বর্জীত রাজনৈতিক ধ্বংস যঞ্জে প্রতি নিয়ত প্রাণ হারাচ্ছে অগণীত মায়ের নিঃষ্পাত ও নিরাপরাধ সন্তান ।

nezam uddin
nezam uddin
২০১২.১২.১০ ১৩:০৬
স্বরাষ্টমন্ত্রীর উস্কানীর বলি নিরিহ বিশ্বজিত

GOUTAM CHOUDHURY
GOUTAM CHOUDHURY
২০১২.১২.১০ ১৩:০৮
I don't want to see Awamileague in next government.

saheel noor
saheel noor
২০১২.১২.১০ ১৩:০৯
এতগুলা সাংবাদিক ছিল, কেউ বাচাঁতে গেল না?

Md.Akbar Hossain
Md.Akbar Hossain
২০১২.১২.১০ ১৩:১০
ভাই রে কি বলব, কি করবো, কিচ্ছু বুঝে উঠতে পারতেছি না৤ বাবা মা কেন আমাকে এই দেশে জন্ম দিল?

nezam uddin
nezam uddin
২০১২.১২.১০ ১৩:১১
তাদের অপকর্মের কারনে মাননীয় প্রধানমন্ত্রী পর্যন্ত সাংগঠিনক নেত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন

Faisal
Faisal
২০১২.১২.১০ ১৩:১১
এই বর্বর রক্তাক্ততার মধ্য দিয়ে হয়তঃ বিএনপির তত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন জোরদার হল।

২০১২.১২.১০ ১৩:১১
A.R.RUPOM আমার চিন্তা ধারা আপনার মতই।

২০১২.১২.১০ ১৩:১৬
সাদাশার্ট পরিহিত চা-পাতি হাতে যে ছেলেটাকে ছবিতে দেখা যাচছে তার বাবা মা কে খুব দেখতে ইচছে করছে।

KHALID MAHMUD
KHALID MAHMUD
২০১২.১২.১০ ১৩:১৮
আমারা এমন একটা দেশে বাস করছি যেখানে বাবা-মার বাউন্ডুলে ছেলেরা বাড়িতে খায় আর কাজ না থাকায় নেতা হবার আশায় অন্য নেতাদের পা চেটে বেড়ায়। যে নেতারা তাদের জুতা পরিষ্কার করনোর জন্যেও ফিরে তাকাবে না। এদের রুখতে হলে তাদের বাবা-মা কে শিক্ষা দিতে হবে। তবেই দেশটা সুন্দর হতে পারে।

Md. Khairul Islam
Md. Khairul Islam
২০১২.১২.১০ ১৩:২২
মাননীয় প্রধানমন্ত্রী, এসব ছাত্রনামধারী ছাত্রলীগের গুন্ডা-খুনীদের এখুনি ধরার ব্যবস্থা করুন এবং শাস্তির ব্যবস্থা করুন।

MD JAHIDUL ISLAM
MD JAHIDUL ISLAM
২০১২.১২.১০ ১৩:২২
পুলিশ বলে বিশ্বজিতের মৃত্যু হয়েছে গনপিটুনিতে। তার মানে কি গনপিটুনি তে মানুষ মারা গেলে কোন বিচার নেই?

Saiful hassan
Saiful hassan
২০১২.১২.১০ ১৩:২৪
সন্তানরা একটু আধটু দুষ্টুমি করতেই পারে।

২০১২.১২.১০ ১৩:৩৩
Do you call them human?


২০১২.১২.১০ ১৩:৩৫
কি আর লিখব ? আর লিখে কি বা হবে ?


২০১২.১২.১০ ১৩:৩৭
ছাত্রলীগ নামধারী ঐ সন্ত্রাসিকে যেন তার বাব- মা আইনের হাতে তুলে দেয় , তা না হলে আওয়ামিলীগ তাকে প্রশ্রয় দিয়ে আরো বড় সন্ত্রাসি বানাবে ।

Sk. Arman Jahan
Sk. Arman Jahan
২০১২.১২.১০ ১৩:৪৭
অবরোধ ডাক দিল ১৮ দলীয় জোট আর অবরোধ সফল করল ছাত্রলীগ আর যুবলীগ।

joynul abedin
joynul abedin
২০১২.১২.১০ ১৩:৪৮
ছাত্রলীগ কে নিষেধ করা না হলে এই সব বন্ধ হবে না।

Fozley Rabby
Fozley Rabby
২০১২.১২.১০ ১৩:৫৩
আমাদের দেশের ভবিষ্যত অন্ধকার!

MD Ahmed
MD Ahmed
২০১২.১২.১০ ১৩:৫৩
এই মানবতা বিরোধীদের বিচার কে করবে ?

Minhaz
Minhaz
২০১২.১২.১০ ১৩:৫৪
ছাত্রলীগ নোবেল শান্তি পুরস্কার পাওয়ার উপযুক্ত

Rausan Atik Jewel
Rausan Atik Jewel
২০১২.১২.১০ ১৪:০৬
বাংলাদেশের পুলিশ!! এমন জায়গা্য় ঘটনাটা ঘটেছে যেখানে পুলিশ না থাকাটা অসাভাবিক।

Rashed Ahmed
Rashed Ahmed
২০১২.১২.১০ ১৪:০৭
"রাজধানীর সূত্রাপূর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইলাম বলেন, এবিষয়ে লিখিত অভিযোগ পায়োর পর তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।" সাবাস বাংলাদেশ !!! Electronic & Print Media এর কল্যানে এ ঘটনা আজ সারা বিশ্ব চরম ঘৃনা ভরে প্রত্যক্ষ করছে আর সেখানে জনগনের টেক্স এর টাকায় গদিতে বসে এদত বিষয়ে ব্যবস্থা নিতে দু দুটি শর্ত আরোপ করলেন মহামান্য OC,এক; লিখিত অভিযোগ দিতে হবে, দুই; তদন্তে খুনের আলামত পেলে। প্রতিবাদ আর নিন্দা জানানোর ভাষা নেই। ।

২০১২.১২.১০ ১৪:০৮
আল্লাহর আরশ কেঁপে উঠেছিল, ওই হায়েনাদের তবু খারাপ লাগেনি! কোথায় আজ স্বরাষ্ট্রমন্ত্রী, আইন প্রতিমন্ত্রী, সুরঞ্জিতবাবু আর কোথায় আমাদের প্রধানমন্ত্রী? আপনারাই তো ঘটা করে ছাত্রলীগ-যুবলীগকে মাঠে নেমে এসে বিএনপি-জামাত প্রতিরোধের আহ্বান জানিয়েছিলেন!

Meer abul Hasan Al Murad
Meer abul Hasan Al Murad
২০১২.১২.১০ ১৪:১২
Dear PM, your golden sons do not take PEN BOOK by following your order so what should you do now and Mr. M K Alamgir can not avoid responsibility from such activities by Chatro League cause he advised them to knocked back the oppositions program.

Monir Hossain Koel
Monir Hossain Koel
২০১২.১২.১০ ১৪:২৩
পুলিশের কাজ যে কোন মুল্যে আইন শৃংখলা রক্ষা এবং জনগণের জানমাল রক্ষা করা। কিন্তু এ করতে গিয়ে যদি তারা কোন গুন্ডা বাহিনীর সাহায্য নেয়, তা সে ছাত্রলীগ, ছাত্রদল কিংবা শিবির হোক তখন এ রকম অনাকাক্ষিত ঘটনা ঘটতে বাধ্য। এ নিরীহ ছেলেটার মৃত্যু ১৬ কোটি মানুষের মৃত্যু। লজ্জা থাকলে আর মাথায় ঘিলু থাকলে স্বরাষ্ট্র মন্ত্রী সহ সংশ্লীষ্ট সবাইকে ক্ষমা চেয়ে পদ ত্যাগ করা উচিত ছিল।

Sultan Mahmud
Sultan Mahmud
২০১২.১২.১০ ১৪:২৮
ছি: ছি: ধীক্ষার জানাই ঐসব নরপশুদের, যাদের বলি হলো এক সাধারণ পথচারীর।

Akram Shaikh
Akram Shaikh
২০১২.১২.১০ ১৪:৩০
ATTENTION !!! Where is our High Court

Rasel Ahmed
Rasel Ahmed
২০১২.১২.১০ ১৪:৩৪
রাষ্ট্রের যখন এই অবস্থা তখন আমাদের নিরাপত্তা দেবে কারা?

Mohammad Nezam Uddin
Mohammad Nezam Uddin
২০১২.১২.১০ ১৪:৩৪
How will i write my coment on the brutal murder of Bishojit Daas? Everyday we see the news of murder,rape,kidnap,loot in the media. But this trajic killing of Bishojit shows the worst degradation of our national level of moral values. we should think again in what destination we journey to..

mahfuza bulbul
mahfuza bulbul
২০১২.১২.১০ ১৪:৪০
বিশ্বজিতকে নির্ভয়ে প্রকাশ্য দিবালোকে নৃশংসভাবে হত্যা করা হলো কোন দোষে ?

Sezan
Sezan
২০১২.১২.১০ ১৪:৪১
এটাকি কোন দেশ না সংত্রাসীদের আড্ডাখানা ????

Shafikul Islam
Shafikul Islam
২০১২.১২.১০ ১৪:৪৮
Its all liability our Prime minister.

২০১২.১২.১০ ১৪:৪৯
ছাএ লিগ দেখে তারা ছিন্তে পারে নাই। যদি শিবির হত তাহলে এতখন
নে শুরু হত চিরুনি অবিযান।এটাই নাকি সাদিন দেশ ?

মেহেদী আকরাম
মেহেদী আকরাম
২০১২.১২.১০ ১৪:৫৪
এর কি কোন বিচার হবে না? ছবিতে তো ঘাতকদের দেখা যাচ্ছে....

Md.Mahabub Hossain
Md.Mahabub Hossain
২০১২.১২.১০ ১৪:৫৮
এরই নামই কি স্বাধীনতা ? এর নামই কি গনতন্ত্রের চর্চা ?

Oniket
Oniket
২০১২.১২.১০ ১৫:১১
রক্তাক্ত একটা প্রাণ, বাঁচার আকুতি নিয়ে ছুটছে। এই রক্ত মাখা একটা মানুষের উপর আঘাত, আবারো আঘাত! কীসের আশায়? কোন পুরষ্কারের আশায়? কোন টনিক এই উন্মাদনা তৈরী করল?

হিংসার এই যে বিষবৃক্ষ, এর ফল কেমন মিষ্টি হবে? কে এই বিষবৃক্ষ রোপন করছে? কে পরিচর্যা করছে?

আমার ভয় হচ্ছে । বিষবৃক্ষ যারা রোপন এবং পরিচর্যা করছিল তারা একটু অস্বস্তিতে আছে।

এর কাউন্টার টনিক হলো, বিশ্বজিতের চাইতে মর্মান্তিক আরেকটা খুন। এই অস্বস্তিকর পরিস্থিতি মোকাবেলার জন্য বিষবৃক্ষের ফেরিওয়ালারা নিজদলের ভেতর একটা মর্মান্তিক খুন ঘটাবে। দোষ দিবে বিরোধীদলের।

Md. Kudrat-e-khuda
Md. Kudrat-e-khuda
২০১২.১২.১০ ১৫:১২
যুদ্ধ অপরাধীদের বিচার করতে অনেক দেরি হয় এর কারণ তথ্য প্রমানের অভাব কিন্ত এই সকল অপরাধীদের বিচারতো খুব সহজ সব তথ্য প্রমান আছে। বিচার নাই। তাহলে এদের বিচার কবে হবে কারা করবে এদের বিচার। এ বিষয়ে কারো কি জানা আছে।

Oniket
Oniket
২০১২.১২.১০ ১৫:১২
দেবতার বেদীতে রক্ত এখন আর শুকিয়ে যায়না; বরং কান পাতলেই ঢেউয়ের আওয়াজ শুনতে পাই। রক্তাক্ত হরিণের আমৃত্যু আকুতি আমাদের রক্তে উন্মত্ত নৃত্যের ঢাক বাজায়।

আমরা রক্তমুখে নৃত্য করি ।

Md.Ariful Islam
Md.Ariful Islam
২০১২.১২.১০ ১৫:২৫
Those person who are killing this innocent person or general public of our country, Allah may punish them.

২০১২.১২.১০ ১৫:২৭
@ Ashraf Pervez ২০১২.১২.১০ ০৫:৫২
পুরো জাতি আজ ভুল সময়ে ভুল জায়গায় দাঁড়িয়ে আছে।

Sohrab Khan
Sohrab Khan
২০১২.১২.১০ ১৫:২৭
এমন একদিন হবে বিয়ে করতে গেলে আর ছাত্রলীগ করে এ পরিচয় দিলে বিয়েও করতে পারবে না, সমাজের মানুষ এমন ঘৃণা করবে, ছাত্রলীগ এভাবে করতে থাকলে ।

Nazim Uddin
Nazim Uddin
২০১২.১২.১০ ১৫:৩২
আমি গরীভ মানুষ টাকা নাই। কোন সহৃদয় ব্যক্তি কি আমাকে একটা ভিসা দিবেন। এই দেশে থাকব না। মরিতে চাইনা এই সুন্দর ভুবনে মানুষের মাঝে আমি বাঁচিতে চাই। এদেশে কি মানুষ আছে? ভাই

Md. Zakir Hossain
Md. Zakir Hossain
২০১২.১২.১০ ১৫:৩৪
দানবীয় রাজনীতিতে আমরা আবার ফিরে এলাম। একজন মানুষকে পিটিয়ে হত্যা করার পরও পুলিশের লিখিত অভিযোগ লাগবে, তানাহলে পুলিশের নজরে আসবেনা, পৃথিবীর কোন সভ্য মানুষের দেশে এরকমটা কেউ চিন্তাও করতে পারেণা।

২০১২.১২.১০ ১৫:৪০
The ruling party is helping the opposition to make their demonstration successful. Now, at the day of blocked, the general people is under three sided danger from 1) Picketers of BNP-Jamat, 2) Police, 3) Chhatra League. General people are not safe from no one of these special three. So, it is now duty of BNP-Jamat to call for blockade, general people will try not to go out home due to fear because no one will be the next victim either by Police, BNP-Jamaat, or Chhatra Leagu. It is true that people get the government what they deserve. Stupid people vote for rascal leaders.

২০১২.১২.১০ ১৫:৫৭
বিশ্বজিতের মা কিভাবে তার ছেলের জীবন-প্রদীপ নিভিয়ে দেয়ার শেষ দৃশ্য দেখবেন ??? যে দৃশ্য দেখে আমি নিজে কাল সারারাত ঘুমাতে পারিনি !!


২০১২.১২.১০ ১৬:০২
...Dear reader look at scence deeply,the participants of this incident,a number of Hyenas were brutaly beating an innocence who was trying to hold up his rest live but what! a pathetic,cruel,unkindly and incosiderate mentality of this killer,they couldn't let Biswajit to live...
A slight mankind they dont deserve....becoz they dont have a petty of moral teachings from their family and as well as from the partly...
Pls don't do politics again getting such a killing...Stop this stupidity....

Mirza Mehedi Hasan
Mirza Mehedi Hasan
২০১২.১২.১০ ১৬:০২
Horror !Brutal! Home minister, please arrest them immediately and take the responsibilities of the family.Dear journalist brothers were you enjoying the scene?In front of you the brutal animals killed the man and you just saw it. You easily could save Bishwajit from those ...

২০১২.১২.১০ ১৬:১২
Where a teacher join with bribe, and they are not capable to teaching truthful lesson. Only saving heir job just to support politics. Then what are expecting from them? They know once ruling party is down and find them inside the prison so do all you can. Just remember justice still pending what are you doing now...

Al Amin Elahi Tuhin
Al Amin Elahi Tuhin
২০১২.১২.১০ ১৬:১৩
গাফফার ভাই আবার কলম ধরবেন - আমার ভায়ের রক্তে রাঙানো .....

Al Amin Elahi Tuhin
Al Amin Elahi Tuhin
২০১২.১২.১০ ১৬:১৪
গাফফার ভাই আবার কলম ধরবেন - আমার ভায়ের রক্তে রাঙানো .....

ড. মতিউর রহমান
ড. মতিউর রহমান
২০১২.১২.১০ ১৬:৩৭
এতো নৃশংসতা দেখার পরও নতুন বউয়ের মতো 'ছিঃ ছাত্রলীগ! যাহ, দুষ্টু' মার্কা লাজুক লাজুক মন্তব্য আর কতদিন দেখবো আমরা?!
বিশ্বজিতের খুনীদের এই মুহূর্তেই গ্রেফতার করা উচিত।
আশ্চর্য! একজন নিরপরাধ যুবককে দিনে দুপুরে শত শত মানুষের সামনে কুপিয়ে হত্যা করা হলো! অথচ এজন্য কেউ এখনো আটক হয়নি!
দেশে আইন-শৃংখলা বলতে কি কিছু আছে এখনো?

২০১২.১২.১০ ১৬:৪১
খুবই ঝঘন্য !!! অিবচাের রাষ্ট্র ধ্বংস হয় । আমরাো েসই সমেয়র মুেখ । এদর িবরুেদ্ধ এই পুতুল সরকােরর নয় আমােদর রুেখ দাড়ােত হেব ।

Md. Salahuddin
Md. Salahuddin
২০১২.১২.১০ ১৭:০২
খুনীর চেহারা স্পষ্ট দেখা যাচ্ছে তবু আমাদের পুলিশ নীরব কেন? হায়রে আমার সোনার বাংলা!!!

Mohamed A Rahman
Mohamed A Rahman
২০১২.১২.১০ ১৭:০৮
If those people killed him knowingly that he was innocent then they all should be hanged on the other hand if it proved that he was not a BNP worker as Mirja Fakhrul claimed then he should be sent to jail for minmum 10 years for sedition and putting fuel to the fire. Modhamed.

Anis  Munna
Anis Munna
২০১২.১২.১০ ১৭:৩৪
বরাবরের মতন আমাদের দেশের প্রধানমন্ত্রীর সোনার ছেলেরা(!) ঘটিয়েছেন। নিরীহ পথচারী বিশ্বজিত মানবজাতিরই একজন ছিলেন, তাকে এই ভাবে ছাত্রলীগের ছেলেরা চাপাতি ,রড দিয়ে দৌড়ে দৌড়ে হত্যা করাটা আদিম যুগের পশুশিকার করার কথাগুলো মনে করিয়ে দিল।

mukul
mukul
২০১২.১২.১০ ১৮:২৬
এরা ছাত্রলীগ নয়। এরা স্বাধীন বাংলার রাজাকার।

mukul
mukul
২০১২.১২.১০ ১৮:৩৬
কোথায় বুদ্ধিজীবি...? এবার কিছু বলুন ।

md. mohibur rahman
md. mohibur rahman
২০১২.১২.১০ ১৯:০৪
বিশ্বজিৎ আমাদের ক্ষমা করো ... আমরা অমানুষ হয়ে গিয়েছি

abdullah muhammad ali
abdullah muhammad ali
২০১২.১২.১০ ১৯:৩৪
আমি এই নৃশংষতার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়ী করছি।

Md Ashraf Ahmed
Md Ashraf Ahmed
২০১২.১২.১০ ২০:৪৪
ধিক্কার জানাই ছাত্রলীগ নামধারী এসব সন্ত্রাসীদের ।

abul fajol
abul fajol
২০১২.১২.১০ ২১:৩৫
The killers will be rewarded,this is AL style.

MUHAMMAD
MUHAMMAD
২০১২.১২.১০ ২১:৪৩
মহী উদ্দিন খান আলমগীর এবার কার ঘাড়ে দোষ চাপাবেন ?

Mani Shankar Chakma
Mani Shankar Chakma
২০১২.১২.১০ ২২:০১
একটুও কি মায়া হয় না? মানুষ হয়ে কিভাবে আরও একজনের রক্ত আভাবে ঝরাতে পারে!!!??? দয়া-মায়া কি তাহলে জগত থেকে উঠে গেল?

২০১২.১২.১০ ২২:১২
বিশ্বজিৎ দাসের খুনিদের ফাঁসি দাবি করছি অন্যখায় সরকারের নিরপেক্ষতা / অসাম্প্রদায়িকতা প্রশ্নবিদ্ধ হবে ।

Mahmud Khan
Mahmud Khan
২০১২.১২.১০ ২২:৪৬
ধিক.. !!! ধিক..

এম আলম অভি
এম আলম অভি
২০১২.১২.১০ ২২:৪৬
কারা খুন করেছে তা দিনের আলোর মতো পরিষ্কার। কিন্তু মামলা হলো অচেনা ২০/২৫ জনের নামে।
চিন্তার কোন কারণ নেই, বিশ্বজিৎ দাসের খুনিদের রক্ষা করতে নতুন ইস্যু আসছে! সোনার ছেলেরা তোমাদের ভয় নেই, তোমাদের পশে আছে দল ও মাহবুবুল আলম হানিফ!


২০১২.১২.১০ ২৩:৩১
নির্মমভাবে খুন হলেন বিশ্বজিত রায় নামের একজন মানুষ। তার হত্যার পুরো দৃশ্যটির ভিডিওফুটেজ বেশ কয়েকবার দেখেছি। একজন মানুষ মাত্র কিছুক্ষণ আগেও জানতেননা তার জন্য কি পরিণতি অপেক্ষমাণ ছিল। দেশের প্রধান চালিকাশক্তি যে স্রমজীবি মানুষরা তার প্রমাণ সেই রিকশাওালা যিনি বিশ্বজিতকে রিকশায় তুলে হাসপাতালে নিয়েছিলেন। বিশ্বজিত আমরা ক্ষমাপ্রার্থী। আমরাই এমন কিছু দলকে বা দলের মানুষকে ভোট দেই যারা কখনো দেশকে স্থিতিশীল অবস্থায় দেখতে চাননা।

Bipul Roy
Bipul Roy
২০১২.১২.১০ ২৩:৪৯
বিশ্বজিৎ ঘটনায় একটা বিষয়, চোখে পড়ার মত:
প্রত্যেকটা টিভি চ্যানেল এই বীভৎস ঘটনাটা দেখিয়েছে এবং প্রত্যেকের আলাদা আলাদা ক্যামেরা এঙ্গেল। এটিএন ক্যামেরা ধরেছে দুইতলা থেকে তো চ্যানেল-আই ধরেছে নিচ তলা থেকে। অন্য আরও দুটো চ্যানেলকে দেখলাম অন্য এঙ্গেল থেকে বিষয়টা ধারন করেছে।
আশেপাশে যারা দাঁড়িয়ে ছিল; ওদেরকে চিনি না কিন্তু যে চ্যানেলের ক্যামেরাম্যান ছিল, ওই চ্যানেলদেরকে তো চিনি! একটা নিউজ পাবার জন্য এভা
বে তোরা ক্যামেরা ধরে রাখতে পারলি? একটুই হাত কাঁপল না? পার্থক্য কি; তোদের আর গরু জবাইয়ের ছুরি হাতে ওই ছেলেদের? ওদেরও তো হাত কাঁপেনি
হ্যা... ব্লেইম করার মতও পরিচিত মুখ কাউকে পাচ্ছি না দেখেই এই সকল পরিচিত চ্যানেলদের ক্যামারাম্যানদেরকেই দোষারোপ করছি
কেভিন কার্টার নামের এক আলোকচিত্রশিল্পী কথা বলি; ৯৪ সালের দিকে, সে একবার এরকম একটা ছবি তুলে যে, “একটা রুগ্ন শিশু হামাগুড়ি দিয়ে ইউএন ক্যাম্পের দিকে যাচ্ছে। শরীরে শক্তি নেই, হামাগুড়ি দিয়ে যেতে হবে তার আরও ১ কিলোমিটারের মত। ঠিক সেসময়য়, পাশে এসে একটা শকুন বসলো"। কার্টার, এই ছবিটা তুলে সেখান থেকে এসে পরল। পরবর্তীতে সেই ছবি পৃথিবীতে তোলপাড় লাগিয়ে দেয়। Pulitzer prize থেকে শুরু করে বেশ কিছু এ্যাওয়ার্ড ও পেয়ে যায় এই ছবিটি।
বল তো, সেই আলোকচিত্রশিল্পী আর তোদের মধ্যে পার্থক্য কোথায়?
পার্থক্য হলও কার্টার, ঘটনাটার তিন মাস পরে আত্মহত্যা করেন
আর তোরা, সকালে ঘুম থেকে উঠে এসাইন্টমেন্ট নিয়ে বের হস; কে, কত ভাল কোপাকোপির ছবি তুলতে পারে, তার।
কবে তোদের আর তোদের যারা এসাইন্টমেন্ট দেয়, তাদের মাথায় ঢুকবে যে, “একজনে এভাবে কোপানো হচ্ছে” থেকেও বড় নিউজ হতে পারত যে “সেই চ্যানেলের ক্যামেরাম্যান বা তার সঙ্গিরা এগিয়ে এসে ওকে ঠেকাচ্ছে”

২০১২.১২.১১ ০০:০৬
স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর কিছুদিন আগে নিজ দলীয় ছাত্রদের বলেছিলেন যে, বিরোধীদলের যে কোন কর্মসূচী প্রতিহত করার জন্য। এর ফলশ্রুতিতে সারা দেশেই বিরোধীদলের কর্মসূচী দমনে তাদেরকে সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। ছাত্রলীগ এমনিতেই যখন সরকারের নিয়ন্ত্রনের বাইরে চলে গেছে, তার উপর তাদেরকে এভাবে উস্কে দেয়ার ফলতো দেশবাসী দেখলো। তাদের হিতাহিত জ্ঞান এতটাই লোপ পেয়েছে যে, একজন অসহায়, নিরপরাধ, নিরস্র তরতাজা যুবককে প্রকাশ্য দিবালোকে সাংবাদিক, মিডিয়ার ক্যামেরার সামনে পিটিয়ে, চুরিকাঘাত করে মেরে ফেললো। স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর বলেছেন "এ হত্যা নিয়ে যেসব তথ্য পাওয়া গেছে, তা তদন্ত করে প্রকৃত দোষীদের দ্রুত শাস্তি দেওয়া হবে।" ফলাফলতো দেশবাসী ভালো করেই জানে। যারা প্রকৃত খুনীদের দলীয় পরিচয়ে সাজা মাফ করে দেয়, তারা নতুন করে আর কি বিচার করবে? বিরোধীদলের হামলা, গাড়ীতে আগুন, ভাংচুর নিয়ে তো সরকারী দলের নেতারা তীব্র সমালোচনা করে চলেছেন, কিন্তু ছাত্রলীগের এই হত্যাকান্ডের বিরূদ্ধেতো একটা কথাওতো বলতে দেখলামনা। তবে গতকালের অবরোধে বিরোধীদলের গাড়ী পোড়ানো, ভাংচুরে তাদের যে সুনাম নষ্ট হয়েছিল, এই হাত্যাকান্ড তাদের সব কাজকেই আড়াল করে দিয়েছে। কারন শুধুমাত্র প্রথম আলোর গতকাল ও আজকের পাঠকদের মন্তব্য পাঠ করলেই তা বোঝা যায়। একটি দিন যায়, আর সরকারের একটি করে দেনা বাড়ে....এই দেনা শোধ হবে কিভাবে?

MOHAMMAD ANWAR HOSSAN
MOHAMMAD ANWAR HOSSAN
২০১২.১২.১১ ০০:০৮
I couldn't stop crying. Why we kill each other? I couldn't sleep after reading this report. We are human being but in Bangladesh we kill each other like we Srebrenica animal.Please stop this. I can not explain my feelings after watching this report on TV and reading on newspaper. God sack please stop this.

0 comments:

Post a Comment